সড়ক দুর্ঘটনা যানজট প্রতিরোধে অভিযান শুরু মে থেকে

Obayedul kader ওবায়েদুল কাদেরসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ প্রতিদিন অনেক মূল্যবান জীবন ও সময় পথে পথে বলি হচ্ছে।  তাই মে মাস থেকে সড়ক দুর্ঘটনা ও যানজট প্রতিরোধের জন্য সমন্বিত অভিযান চালু হবে। সড়ক দুর্ঘটনা ও যানজট প্রতিরোধে অভিযানের মাধ্যমে রাজধানীর মধ্যে চলাচলকারী ফিটনেসবিহীন (অনুমোদিত) গাড়ি অপসারণ ও লাইসেন্সবিহীন অদক্ষ চালকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। সড়কের দু’পাশে অবৈধভাবে গড়ে উঠা ফুটপাথ উচ্ছেদ করা হবে। রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী থেকে কাঁচপুর পর্যন্ত ৮ লেন নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। এ সময় পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম. মোস্তফা কামালও উপস্থিত ছিলেন।

পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল বলেন, ‘প্রধানমন্ত্রী ও দেশের জনগণের স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন করে বিশ্বকে জানিয়ে দেওয়া হবে আমরাও পারি।’

পরিদর্শন কালে আরও উপস্থিত ছিলেন, পরিকল্পনা বিভাগের সচিব সুরাইয়া বেগম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাহাবুদ্দিন খান, নারায়ণগঞ্জ সড়ক বিভাগের প্রকৌশলী শাহাজাহান খানসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

উল্লেখ্য, দেশের পূর্বাংশ থেকে ঢাকামুখী যানজটের চাপ স্বাভাবিক রাখার জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী থেকে কাঁচপুর পর্যন্ত ৫কি.মি. ৮ লেনে উন্নিত করার কাজ চলছে। ১৩২ কোটি টাকার এই প্রকল্পটি আগামি বছরের জুনের মধ্যে শেষ হবে বলে আশা প্রকাশ করেন যোগাযোগমন্ত্রী।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ