সম্মাননা ক্রেষ্ট দুর্নীতিতে কেবিনেট ডিভিশন জড়িত নয়: মন্ত্রীপরিষদ সচিব

cabinetসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ মহান স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদান রাখা বিদেশী বন্ধুদের দেওয়া সম্মননা ক্রেষ্ট নির্মানের দূর্নীতির সঙ্গে মন্ত্রীপরিষদ বিভাগ জড়িত নয় বলে জানিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা।
সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রীসভার বৈঠক শেষে ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় শুরু হওয়া মন্ত্রীসভার এই বৈঠকে সভাপতিত্ব করেন।
‘বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদান রাখা বিদেশী বন্ধুদের দেওয়া সম্মননা ক্রেষ্ট নির্মানের দূর্নীতির বিষয়ে মন্ত্রীসভায় আলোচনা হয়েছে কিনা’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রীপরিষদ সচিব বলেন, ‘বিষয়টি আজকের মন্ত্রিসভায় আলোচনা হয়নি।’
মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা বলেন, বিদেশী বন্ধুদের সম্মাননা দেওয়া এই অনুষ্ঠানের সঙ্গে সরকারের কেবিনেট ডিভিশন যুক্ত ছিল। দুর্নীতি প্রসঙ্গে কেবিনেট ডিভিশনের ভুমিকা পরিস্কার করা দরকার। সেজন্য এ বিষয়ে আপনাদের বলছি- এই অনুষ্ঠানে সম্পূর্ন ব্যয় করেছে মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়। কেবিনেট ডিভিশনের দায়িত্ব ছিল তিনটি। এগুলো হচ্ছে- সম্মননা পত্র তৈরী, আমন্ত্রন কার্ড তৈরী, অতিথিদের তালিকা তৈরী ও আসন বিন্যাস।
তিনি বলেন, এর বাইরে বেশিরভাগ কাজ করেছে মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়। বিদেশী বন্ধুদের বিষয়টি দেখেছে পররাষ্ট্র মন্ত্রনালয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ