চলতি মাসেই ৬৮ ইউপি উপ-নির্বাচন

Upozila nirbachon উপজেলা নির্বাচনসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ এপ্রিলের শেষ সপ্তাহে ৬৮ ইউনিয়ন পরিষদে বিভিন্ন পদে উপ-নির্বাচনের আয়োজন করতে চায় নির্বাচন কমিশন। সোমবার কমিশনের ব্যবস্থাপনা শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মূলত তিনটি কারণে (মৃত্যুজনিত,শারীরিক অক্ষমতা এবং নানা অনিয়ম) নির্বাচন কমিশনকে নির্বাচন দিতে হচ্ছে।

৬৮টি ইউনিয়ন পরিষদে শূন্য চেয়ারম্যান পদ ১৫টি, মেম্বার ৪৬টি এবং সংরক্ষিত মহিলা মেম্বার ০৭টি।

ব্যবস্থাপনা শাখা জানায়, চলতি সপ্তাহে এ সংক্রান্ত তালিকা চূড়ান্ত করে নির্বাচনের জন্য মাঠ প্রশাসনকে নির্দেশ দেবে নির্বাচন কমিশন (ইসি)।

এ প্রসঙ্গে নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা-২ এর একজন কর্মকর্তা জানান, কিছু ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারের পদ শূন্য হয়েছে। ওই পদগুলোতে নির্বাচন হবে চলতি মাসের শেষদিকে।

শূন্য ১৫টি ইউপির চেয়ারম্যান পদ হচ্ছে— বাগেরহাট জেলার মংলা উপজেলার চিলা ইউনিয়ন, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাসুদেবপুর ও কাইতলা (উত্তর), গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ, নরসিংদীর সদর উপজেলার দাইন্যা, ঢাকার কেরানীগঞ্জ থানার কোন্ডা, কুষ্টিয়ার কুমারখালী উপজেলার জগন্নাথপুর, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বাঘুটিয়া, যশোরের চৌগাছা উপজেলার সিংহঝুঁলি, ঝিনাইদহের হরিণাকুণ্ড উপজেলার দৌলতপুর, ময়মনসিংহ জেলার ফুলপুর, রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ, বদরগঞ্জের বিষ্ণুপুর, মিঠাপুকুরের ইমাদপুর এবং নোয়াখালীর সেনবাগ উপজেলার ডুমুরিয়া।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ