হাইকোর্ট তলব করেছে গয়েশ্বর, ডা. জাহিদ ও সালামকে

High-Court-sm20130120092335সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ‘সব কোর্ট মুজিব কোটের পকেটে বন্দী’ এ বক্তব্য দিয়ে আদালত অবমাননার অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) নেতা এম সালাম এবং এজেড জাহিদকে তলব করেছেন হাইকোর্ট।

সোমবার বিভিন্ন পত্রিকায় প্রকাশিত খবর আমলে নিয়ে স্বপ্রণোদিত হয়ে হাইকোর্টের বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ২০ এপ্রিল সকাল সাড়ে ১০টায় তাদেরকে হাইকোর্টে স্বশরিরে হাজির হয়ে বক্তব্যের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

গয়েশ্বর চন্দ্র রায় একটি অনুষ্ঠানে এ বক্তব্য দেন। অনুষ্ঠানে ড্যাব’র এর সহসভাপতি অধ্যাপক ডা. এম সালাম ও মহাসচিব ডা.এজেডএম জাহিদ হোসেনও উপস্থিত ছিলেন।

পাশাপাশি তাদের বিরুদ্ধে আদালতে অবমাননার অভিযোগে রুলও জারি করা হয়েছে। রুলে কেন তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হবে না তা জানতে চাওয়া হয়।

আগামী দুই সপ্তাহের মধ্যে গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ড্যাব’র সভাপতি অধ্যাপক ডা. এম সালাম ও মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে  এক মানববন্ধনে গয়েশ্বর চন্দ্ররায় বলেছিলেন ‘জজ কোর্ট, হাইকোর্ট, সুপ্রিম কোর্ট সব কোর্ট এখন মুজিব কোটের পকেটে বন্দী।  এই পকেট ছিঁড়তে না পারলে কেউ ন্যায়বিচার পাবে না, বিচারকদের বিবেক জাগ্রত হবে না।’

আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি ও পত্রিকাটি খুলে দেওয়ার দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে ড্যাব।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ