সকলের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

abdul-hamid-sm220130423045117বিশেষ প্রতিবেদক, এবিসি নিউজ :
ঢাকা : দেশ একটি ‘ক্রান্তিকাল’ অতিবাহিত করছে উল্লেখ করে নবনির্বাচিত রাষ্ট্রপতি আবদুল হামিদ দায়িত্ব পালনে সকলের সহযোগিতা চেয়েছেন।

মুক্তিযুদ্ধে অবদানের জন্য আবদুল হামিদকে সরকারের স্বাধীনতা পদকে ভূষিত করা উপলক্ষে জাতীয় সংসদের পক্ষ থেকে মঙ্গলবার দেওয়া এক সংবর্ধনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এ আহবান জানান।

বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পর প্রথম কোনো অনুষ্ঠানে অংশ নিয়ে রাষ্ট্রপতি বলেন, ‘এমন এক সময়ে আমি দায়িত্ব পাচ্ছি, যখন রাষ্ট্রের জন্য ক্রান্তিকাল। আল্লাহ জানেন কী করে ইজ্জতের সঙ্গে দায়িত্ব পালন করতে পারব।’ সুন্দরভাবে দায়িত্ব পালন জন্য সবার সহযোগিতা ও দোয়া চান তিনি।

আবদুল হামিদ বলেন, ‘সাবেক রাষ্ট্রপতি এরশাদ সাহেব এখানে আছেন। আমি আশা করব তিনি আমাকে উপদেশ-পরামর্শ দিয়ে সহযোগিতা করবেন। এছাড়া এখানে অনেক যোগ্য ব্যক্তি আছেন তারাও আমাকে সহযোগিতা দেবেন বলে আমি আশা করি।’

বর্তমান সরকারের মেয়াদ পূর্ণ হওয়ার আট মাস বাকি থাকতে বুধবার দেশের ২০তম রাষ্ট্রপতি হিসাবে শপথ নিতে যাচ্ছেন আবদুল হামিদ, যিনি সাতবার সংসদ নির্বাচনে বিজয়ী হয়েছেন এবং দুই দফা স্পিকারের দায়িত্ব পালন করেছেন।
রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মৃত্যুর কারণে আবদুল হামিদই অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন করে আসছিলেন।
রাষ্ট্রপতি নির্বাচনের আনুষ্ঠানিকতা শেষে নির্বাচন কমিশন রোববার তাকে বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী ঘোষণা করে। তিনি আগামী পাঁচ বছর রাষ্ট্রপ্রধানের দায়িত্বে অধিষ্ঠিত থাকবেন।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ