মানসম্পন্ন চিকিৎসা নেই ক্লিনিকে: নৌমন্ত্রী

shahjahan-khan শাহজাহান খান shajahanসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দেশের অনেক নামকরা ক্লিনিকে মানসম্পন্ন চিকিৎসা হচ্ছে না বলে অভিযোগ করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ওয়ার্ল্ড হোমিওপ্যাথি ডে অবজারভ কমিটি আয়োজিত ওয়ার্ল্ড হোমিওপ্যাথি ডে ২০১৪ উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, আমি একদিন যেকোনো একটি রোগের জন্য একটি ক্লিনিকে যাই।তাদের দেয়া ঔষধ নিয়ে পিজিতে যাওয়ার পর তা পরিবর্তন করে দেয়। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে অনেক পরিবর্তন হয়েছে। চিকিৎসা ক্ষেত্রে আমরা অনেক এগিয়েছি।

শাজাহান খান তারেক রহমানের উদ্দেশ্যে বলেন, দেশের প্রথম রাষ্ট্রপতি নিয়ে তারেক যে মিথ্যাচার করছে একদিন এর জন্য পুরো জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

তিনি ১৯ দলীয় জোটকে উদ্দেশ্য করে বলেন, দেশে কিছু ধর্ম ব্যবসায়ী সংগঠন আছে যারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার জন্য পুরো দেশকে পাপে পরিণত করছে। তিনি বলেন, ৭১ সালে যারা খুন, ধর্ষণ হয়েছিল তাদের মা বোনদের যদি বলি যারা এ কাজ করেছে তাদের ক্ষমা করে দিন। তারা কি ক্ষমা করবে? করবে না। তেমনি গত কয়েক মাসে যারা দেশে ধ্বংসযজ্ঞ চালিয়েছে তাদেরও ক্ষমা করা হবে না। তাদের দমন করার জন্য শেখ হাসিনা সব রকমের পদক্ষেপ নিবে।

তিনি আল্লামা আহমেদ শফির এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে বলেন, শফি সাহেব বলেছিলেন, “মেয়েদের চতুর্থ শ্রেণীর বেশি লেখাপড়া করানো ঠিক হবে না। আবার বলেন, মহিলা রোগীর জন্য মহিলা ডাক্তার দিয়ে চিকিৎসা করাতে হবে।” আমি বলব, মেয়েদের যদি চতুর্থ শ্রেণীর বেশি লেখাপড়া করাতে না পারে তাহলে ডাক্তার হবে কিভাবে।

সংগঠনের সভাপতি ডা. আলমগীর মতির সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়,  ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: ইসমাইল খাঁন, সংগঠনের কো-চেয়ারম্যান ডা: এম এ কাদের প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ