সাগর-রুনি হত্যার বিচার এ সরকারের মেয়াদেই

hasanul haque inu হাসানুল হক ইনুসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সাগর-রুনি হত্যার বিচার একদিন না একদিন হবেই মন্তব্য করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আমি চেষ্টা করব যেন আমাদের মেয়াদেই প্রকৃত অপরাধীদের সবাইকে সামনে এনে বিচারের ব্যবস্থা করা হয়।

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে রোববার দুপুরে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত রূপসী বাংলা জাতীয় ফটো প্রদর্শনী ও প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা সবাইকে নিয়ে আবারও নির্বাচন করব। তবে এই নির্বাচনের আগে একটা জাতীয় চুক্তি হওয়া দরকার জঙ্গিবাদকে নিয়ে। এছাড়া জঙ্গিবাদ নিয়ে আপনারা নির্বাচন করতে চান কিনা, তাও চিন্তা করা দরকার।

‘বন্ধ মিডিয়া’র কথা উল্লেখ করে তিনি বলেন, এখনও কিছু মিডিয়া বন্ধ রয়েছে। আসলে আমাদের কোনো উপায় ছিল না এই মিডিয়াগুলো বন্ধ করা ছাড়া। তবে অতিদ্রুতই এই মিডিয়াগুলো খুলে দেয়ার চেষ্টা করা হবে।

প্রশাসনের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রশাসনের এখন আর সাংবাদিকদের ওপর চড়াও হওয়ার সুযোগ নেই। আর যদি কোথাও সাংবাদিকদের সঙ্গে প্রশাসন খারাপ ব্যবহার করে, তবে তাকে গ্রেফতার করার নির্দেশ রয়েছে।

তিনি বলেন, পিআইবি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ফটোসাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানে আরও ছিলেন- সাংবাদিক নেতা আব্দুল জলিল ভূঁইয়া, জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, শওকত মাহমুদ প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ