আত্নসমর্পণ করলেন সঞ্জয় দত্ত

বিনোদন ডেস্ক, এবিসি নিউজ বিডিঃ বলিউড সুপারস্টার সঞ্জয় দত্ত আত্মসমর্পণ করলেন।আদালতের রায়ে ১৬ মে বৃহস্পতিবার মুম্বাইয়ের বিশেষ টাডা আদালতে আত্মসমর্পণ করলেন তিনি।

১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণে অভিযুক্ত হন সঞ্জয় দত্ত। প্রথম দফায় ১৮ মাস জেল খেটেছিলেন তিনি। আরও সাড়ে তিন বছরের জন্য জেলে থাকতে হবে তাকে।  বৃহস্পতিবার তিনি আদালতকে জানান, তিনি মৌলবাদীদের হামলার আশঙ্কা করছেন। সেই কারণে তিনি পুনে জেলে যেতে চান।

sanjayd

মঙ্গলবার সঞ্জয়ের আত্মসমর্পণের সময়সীমা বাড়ানোর জন্য দুজন প্রযোজক আবেদন জানান কারন তাদের ছবির কাজ চলতেছে। কিন্তু উক্ত আর্জি খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট এবং জানায়, “আমরা আগেই জানিয়েছি, সময় বাড়ানোর কোনও আবেদনই আর শোনা হবে না।”

‘সুপ্রিম কোর্ট আর সময় দিতে রাজি নয়’ এই নির্দেশের পরই টাডা আদালতে আবেদন করেন সঞ্জয়। গত সপ্তাহে তিনি ক্ষমা প্রার্থণা করলেও তা খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।

চলতি বছরের মার্চ মাসে, মুম্বাই বিস্ফোরণকাণ্ডে যুক্ত থাকার অভিযোগে পাঁচ বছরের সাজা ঘোষণা করেছে আদালত।

১৭ এপ্রিল ছয়মাস সময় চেয়ে শীর্ষ আদালতে আপিল করেন এই অভিনেতা। তার পাশে আছে অনেকেই। এদিকে সব ছবির কাজ শেষ করতে  চার সপ্তাহের সময় দিয়েছে সুপ্রিম কোর্ট।

বৃহস্পতিবার দুপুরে তার বান্দ্রার বাড়ি থেকে স্ত্রী এবং পরিবারের সদস্যদের নিয়ে মুম্বাই কোর্টের লক্ষ্যে রওনা হন তিনি। পথে ‘সিদ্ধিভিনায়ক’ মন্দিরে কিছুক্ষণ প্রার্থনা করেন তারা। বৃহস্পতিবার সকাল থেকে তার বাড়িতে বলিউডের বিভিন্ন শিল্পীরা এসেছিল তাকে বিদায় জানানোর জন্য।

জানা গেছে, মুম্বাই কোর্ট থেকে প্রথমে তাকে নেওয়া হয়েছে মুম্বাইয়ের আরথার রোড কারাগারে, এরপর তাকে পুনে শহরের ইয়েরওয়াদা কারাগারে পাঠানো হবে, সেখানে তিনি ৪২ মাস কারাভোগ করবেন বলে জানা গেছে।

সূত্র: এনডিটিভি

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ