বগুড়ায় শিক্ষার্থীদের ধর্মঘট অব্যাহত

BSJMC বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজরিপোর্টার, এবিসি নিউজ বিডি, বগুড়াঃ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ শিক্ষার্থীরা ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করেছেন। আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ধর্মঘট শুরু করেছেন ইন্টার্ন চিকিৎসকরা। ফলে রোববার সকাল ৯টা থেকে হাসাপাতালে বন্ধ রয়েছে চিকিৎসা কার্যক্রম।

ছাত্রী হোস্টেলে চুরির ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে শনিবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জন, মানববন্ধন ও মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়।

বৃহস্পতিবার গভীর রাতে একদল দুর্বৃত্ত ছাত্রী হোস্টেলের দ্বিতীয় তলায় উঠে মোবাইল ফোন এবং টাকা-পয়সা চুরি করে পালিয়ে যায়। শিক্ষার্থীদের অভিযোগ, ওই হোস্টেলে এর আগেও চুরির ঘটনা ঘটেছিল।

শিক্ষার্থীরা জানান, চুরির ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করাসহ সাত দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আহসান হাবিব শনিবার সাংবাদিকদের বলেন, হোস্টেলের নিরাপত্তা বাড়ানো হয়েছে। প্রয়োজনে আরও ব্যবস্থা নেয়া হবে।

বগুড়া সদর থানার ওসি এএইচএম ফয়জুর রহমান বলেন, এখনও ওই ঘটনায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে অভিযান অব্যাহত রয়েছে।

বগুড়ার সহকারী পুলিশ সুপার (সদর) গাজিউর রহমান বলেন,  শিক্ষার্থীরা মহাসড়কে নেমে আসার সঙ্গে সঙ্গে পুলিশ গিয়ে তাদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ