বিএনপির লংমার্চে নৈরাজ্যের আভাস

Kamrul Islam কামরুল ইসলামসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ২২ ও ২৩ এপ্রিল তিস্তা অভিমুখে লংমার্চ নিয়ে বিএনপি যে আ্স্ফালন করছে, তাতে মনে হয় শান্ত দেশে আবার নৈরাজ্য ফিরে আসবে। এ লংমার্চকে কেন্দ্র করে যদি কোনো নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করা হয় তার পরিণতি হবে ভয়াবহ।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হল রুমে আয়োজিত ‘মুজিবনগর সরকার ও সমকালীন রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ এ আলোচনা সভার আয়োজন করে।

গত শনিবার বেগম খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়ায় খাদ্যমন্ত্রী বলেন, আপনি যে তত্ত্বাবাবধায়ক সরকারের স্বপ্নের ঘোরে আছেন- সে স্বপ্ন কোনো দিনই পূরণ হবে না। বাংলার মাটিতে কখনোই তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসবে না। সংবিধান অনুযায়ী আগামী ১৯ সালে শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। এর আগে কোনো আলোচনা বা সংলাপ নয়। তবে নির্বাচনকালীন সরকারের রূপরেখা ও নির্বাচন কমিশনকে কিভাবে শক্তিশালী করা যায় সে বিষয়ে আলোচনা হতে পারে।

সাংবাদিকদের উদ্দেশে কামরুল বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সঠিক তথ্য তুলে ধরুন। দেশে মুক্তিযোদ্ধাদের সংখ্যা কমে যাচ্ছে। তাই তাদের সন্তানদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরারও আহ্বান জানান তিনি।

তিনি বলেন, নতুন প্রজন্ম যখন মুক্তিযুদ্ধের চেতনা ও সঠিক ইতিহাস জানছে- ঠিক ওই সময় বিএনপি তাদেরকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। মিথ্যাচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান কামরুল।

সংগঠনের সভাপতি হুমায়ুন কবির খোকনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- সাবেক প্রতিমন্ত্রী এবিএম তাজুল ইসলাম, আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক এমএ করিম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম মাওলা প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ