বিসিবি স্পিন কোচের খোঁজে

BCB papon পাপনস্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সাকলাইন মুস্তাক কিছুদিন আগেও স্পিন কোচ ছিলেন বাংলাদেশের। তিনি চলে যাওয়ার পর জায়গাটা খালিই আছে। তবে খুব বেশিদিনের জন্য নয়।

জাতীয় দলের জন্য দ্রুত স্পিন বিশেষজ্ঞ কোচ আনার চিন্তার কথা বললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ‘আমরা একজন বিশেষজ্ঞ স্পিন কোচ খুঁজছি। সম্প্রতি একজনের সঙ্গে আমি ব্যক্তিগতভাবে কথাও বলেছি।’আর ক্রিকেটারদের মনোবল ফেরাতে এরই মধ্যে একজন মনোবিদের নিয়োগও চূড়ান্ত হয়েছে বলে জানালেন নাজমুল। জানা গেছে, কানাডাভিত্তিক ওই মনোবিদের নাম আলী খান। যার আগামী ২৪, ২৭ ও ২৮ এপ্রিল ক্রিকেটারদের নিয়ে বসার কথা আছে।

সদ্যসমাপ্ত ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে ‘প্রথম রাউন্ড’নামের আড়ালে বাছাইপর্বই খেলতে হয়েছে বাংলাদেশকে। এমন বাছাইপর্ব খেলতে হতে পারে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপেও। তেমন ঝুঁকির কথা স্বীকার করলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসানও। ধানমণ্ডিতে এক অনুষ্ঠানের ফাকে বললেন, ‘আইসিসির সর্বশেষ সভায় ওয়ানডে বিশ্বকাপেও বাছাইপর্বের একটি আলোচনা উঠেছিল। আমি প্রস্তুত ছিলাম না বলে আপত্তি জানাই। আরো কয়েকটি দেশও আমাকে সমর্থন দেওয়ায় ওটা নিয়ে আলোচনা হয়নি।’

তবে হবে সামনের সভায়, ‘জানি না, কেন হঠাৎ করে আলোচনাটা আসল। আরো আগেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়ে গেছে কি না, তাও জানি না। বলে এসেছি, পরের সভায় এটা নিয়ে কথা বলব।’ যে কারণে আইসিসির পরের সভায় আরেকটি বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছেন তিনি। আর বিসিবির পরিচালনা পর্ষদের পরের সভায় উঠতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যর্থতার সাতকাহনও।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ