আইনের শাসনের বদলে দুঃশাসন চলছে : খালেদা

BNP khaleda Jia Zia বিএনপি খালেদা জিয়া প্রেস pressসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, দেশে এখন আইনের শাসনের বদলে এক ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছার বর্বর দুঃশাসন চলছে। আর এই দুঃশাসনের যাতাকলে পিষ্ট হচ্ছে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

বর্তমান সরকারের আমলে দেশে আইনের শাসন এতটাই ভূলুণ্ঠিত হয়েছে যে, বিরোধী দলের নেতাকর্মীদের অন্যায়ভাবে মিথ্যা মামলায় জড়িত করার পরও তাদের আইনী প্রতিকার পাবার অধিকারটুকুও চরমভাবে হরণ করা হচ্ছে বলেও রোববার এক বিবৃতিতে অভিযোগ করেন তিনি।

বিবৃতিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম-মহাসচিব আমান-উল্লাহ আমানের জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানান বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, ‘জনগণের কাছ থেকে সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন হয়ে বর্তমান অবৈধ সরকার নিজেদের হীন উদ্দেশ্য চরিতার্থ করার জন্য বিরোধী রাজনৈতিক দলগুলোকে দমন করতে পুলিশ প্রশাসনসহ রাষ্ট্রের সকল অঙ্গকে সরকারি দলের অঙ্গ সংগঠনে পরিণত করেছে।’

খালেদা জিয়া বলেন, ‘বিরোধী মত, বিবেক ও চিন্তার স্বাধীনতাকে নিষ্ঠুর পীড়ণে স্তব্ধ করে দেওয়া হচ্ছে। যার একটি নতুন বহিঃপ্রকাশ দেখা গেল- গয়েশ্বর চন্দ্র রায় ও আমান-উল্লাহ আমানের জামিন বাতিল করে কারাগারে প্রেরণের মধ্য দিয়ে।’

তিনি তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘বর্তমান শাসকগোষ্ঠী স্বেচ্ছাতন্ত্রের শেষ সীমানা অতিক্রম করে অতিকায় দানব হয়ে উঠেছে। দেশের মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। চারিদিকে গভীর হতাশা ও নৈরাজ্যে দেশ আজ গভীর ক্রান্তিকাল অতিক্রম করছে।

মিথ্যা, বানোয়াট ও মনগড়া মামলায় গয়েশ্বর চন্দ্র রায় এবং আমান-উল্লাহ আমানের জামিন বাতিল এবং কারান্তরীণ করার ঘটনা দূরভিসন্ধিমূলক ও সরকারের বন্য প্রতিহিংসার বহিঃপ্রকাশ ছাড়া অন্য কিছু নয় বলে বেগম জিয়া উল্লেখ করেন।

তিনি বলেন, ‘অবৈধ সরকারের টিকে থাকার একমাত্র অবলম্বন হচ্ছে নির্যাতন, নিপীড়ণ, মামলা, হামলা, গুম, অপহরণ, গুপ্তহত্যা, হুমকি-ধামকি, কুৎসা ও নির্জলা মিথ্যাচার।’

অবিলম্বে গয়েশ্বর চন্দ্র রায় ও আমান-উল্লাহ আমানের মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান বেগম খালেদা জিয়া।

অন্যদিকে, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে বলেছেন, ‘গয়েশ্বর চন্দ্র রায় এবং আমান-উল্লাহ আমানের জামিন বাতিল ও কারান্তরীণ করার ঘটনাকে বর্তমান অবৈধ সরকারের হিংসাশ্রয়ী রাজনীতি ও বিরোধী নেতাকর্মীদের রাজনৈতিক কর্মকাণ্ডে যুক্ত না হওয়ার জন্য ভীতি সৃষ্টি করার অপপ্রয়াস মাত্র।’

মির্জা আলমগীর অবিলম্বে গয়েশ্বর ও আমান-উল্লাহ আমানের মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ