এবার সরকারী প্রতিষ্ঠানে লোকবল বাড়াতে মন্ত্রিসভার নির্দেশনা

Cabinet মন্ত্রীসভাসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আইন শৃঙ্খলা বাহিনীতে ব্যাপক নিয়োগের উদ্যোগের পর এবার সরকারী প্রতিষ্ঠানে লোকবল বাড়াতে নির্দেশনা দিয়েছে মন্ত্রিসভা। সরকারের গৃহিত কার্যক্রমে আরো গতিশীলতা আনতে এমন উদ্যোগ নেওয়া হচ্ছে। এ ব্যাপারে মন্ত্রিপরিষদ সচিবকে প্রধান করে একটি কমিটি করার কথাও বলা হয়েছে মন্ত্রিসভায়।
সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া মন্ত্রিসভার এই বৈঠকে সভাপতিত্ব করেন।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে ধীরগতির বিষয় নিয়ে বৈঠকে আলোচনা করা হয়। এতে বলা হয় পর্যাপ্ত জনবলের অভাবে সরকারের গৃহিত অনেক কার্যক্রম বাস্তবায়নে ধীরগতি পরিলক্ষিত হচ্ছে। সে কারণে সরকারী প্রতিষ্ঠানের কার্যক্রমে আরো গতিশীলতা আনতে লোকবল বাড়াতে নির্দেশনা দেওয়া হয়। এব্যাপারে মন্ত্রিপরিষদ সচিবকে নিয়ে একটি কমিটি গঠনেরও নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।
‘কত লোকবল নিয়োগ দেওয়া হবে’ সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা বলেন, ‘কত লোকবল তা এখনো ঠিক করা হয়নি। এব্যপারে কমিটি গঠনের পর আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ