সরকারের তিন মাসের সিদ্ধান্ত বাস্তবায়নে মন্ত্রিসভায় সন্তোষ

Govt-logo-sm20130204080728সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বর্তমান সরকারের প্রথম তিন মাসে গৃহিত সিদ্ধান্ত বাস্তবায়নে মন্ত্রিসভায় সন্তোষ প্রকাশ করা হয়েছে। গত ১২ জানুয়ারী থেকে ৩১ মার্চ পর্যন্ত বর্তমান সরকারের মন্ত্রিসভার ৩৭টি সিদ্ধান্তের মধ্যে বাস্তবায়িত হয়েছে ১৯টি। যা বাস্তবায়নের হার ৫১ দশমিক ৩৫ শতাংশ।
সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া মন্ত্রিসভার এই বৈঠকে সভাপতিত্ব করেন।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভুইঞা সাংবাদিকদের বলেন, চলতি বছরের ১২ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত সরকারের মন্ত্রিসভার মোট ১০ টি বৈঠক অনুষ্ঠিত হয়।
সচিব বলেন, বৈঠকগুলোতে মোট ৩৭টি সিদ্ধান্ত গৃহীত হয়। বাস্তবায়িত হয়েছে ১৯টি সিদ্ধান্ত। বাস্তবায়নাধীন রয়েছে ১৮টি সিদ্ধান্ত। এর মধ্যে ২টি নীতি/কর্মকৌশল এবং ৬টি চুক্তি অনুমোদিত হয়েছে। সংসদে পাশ হয়েছে ২টি আইন। এছাড়া গত তিন মাসে মন্ত্রিসভার বৈঠকে ২৬টি সার সংক্ষেপ মন্ত্রিসভায় অনুমোদিত হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ