তিস্তা লংমার্চে না যেতে হুঁশিয়ারি : হাছান মাহমুদ

Hasan Mahmud হাসান মাহমুদসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ তিস্তা অভিমুখে বিএনপির লংমার্চে অংশগ্রহণে দেশবাসীকে সাবধান ও সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার দুপুরে রাজধানীর বীরউত্তম খাজা নিজামুদ্দিন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

খালেদা জিয়া, বিএনপি-জামায়াত জোট এখন রাক্ষস ও হিংস্র হায়েনার রূপ ধারণ করেছে বলেও মন্তব্য করেন ড. হাছান মাহমুদ।

‘সরকার দানবীয় রূপ ধারণ করেছে’- খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, তারা তো কিরূপ রাক্ষসী ও ধ্বংসাত্মক রূপ নিতে পারে তা জাতি দেখেছে। পেট্রোল বোমা দিয়ে মানুষ মেরেছে, মানুষকে ঘর থেকে বের হতে দেয়নি। তারা আবার বলছে যে, সরকার নাকি দানবীয় রূপ ধারণ করেছে। সরকার নয়- তারাই রাক্ষস ও হিংস্র হায়েনার রূপ ধারণ করেছে।

‘লংমার্চে যারা বাধা দেবে তারা হবে জাতীয় বেঈমান’-রুহুল কবীর রিজভীর এমন বক্তব্যের প্রতিবাদে আওয়ামী লীগের এ নেতা বলেন, যারা ক্ষমতায় থেকে তিস্তার কথা ভুলে যান- তার তো জাতীয় ভাওতাবাজ। তারা আজ তিস্তা নিয়ে অনেক কথা বলছেন, অথচ তারা ক্ষমতায় থাকতে তিস্তা প্রসঙ্গে তো একটা কথাও বলতে শুনিনি।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা তিস্তা অভিমুখে লংমার্চের নামে রংপুরে পিকনিক করে আসুন। আমরা আপনাদের বাধা দেব না। কিন্তু কোনো সহিংসতা হলে আমরা ব্যবস্থা নেব।

হাছান মাহমুদ বলেন, আজ স্বাধীনতার ৪৩ বছর পর ইতিহাস বিকৃতির চেষ্টা করা হচ্ছে। স্বাধীনতা যুদ্ধের সময় যে পাকিস্তানি ব্যাটম্যানদের কোলে পিঠে মানুষ সেই তারেক রহমান, স্বাধীনতা যুদ্ধের সময় যে খালেদা জিয়া নয় মাস পাকিস্তানি সেনাবাহিনীর আতিথেয়তায় ছিল তারা স্বাধীনতার ইতিহাস বিকৃত করবে এটাই স্বাভাবিক।

আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক হাছিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও ছিলেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা জিএম আতিক, কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আমরা মুক্তিযোদ্ধার সন্তানের সভাপতি হুমায়ুন কবির প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ