আওয়ামী লীগের ভবিষ্যৎ নেতৃত্ব নেই : মির্জা আব্বাস

Mirja Abbas মির্জা আব্বাসসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আওয়ামী লীগে ভবিষ্যৎ নেতৃত্ব নেই।কিন্তু তারেক রহমান ভবিষ্যৎ নেতৃত্বের শূন্যতা পূরণ করেছে। তাই তারেকের নাম শুনলে আওয়ামী লীগের  গায়ে আগুন ধরে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

সোমবার জাতীয় প্রেসক্লাবে যুবদল আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, অনেক হয়েছে। আমরা আর সহ্য করতে চাই না। তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হলে রাজপথে আন্দোলনের বিকল্প নাই। তীব্র আন্দোলনের মাধ্যমেই তাকে বীরের বেশে দেশে ফিরিয়ে আনতে হবে। আমাদেরকে ভুয়া স্লোগান নয়, রাজপথে আন্দোলন করতে হবে।

তিনি বলেন, তারেক রহমান লন্ডনে বসে অন্যকিছু করছেন না; বরং তিনি দেশের ইতিহাস নিয়ে অধ্যয়ন করছেন। তিনি পড়াশোনা করে বইপত্র কোট করে তারপর কথা বলেছেন। নিজে থেকে কিছু বলেন নাই। তারেক রহমান ইতিহাসের দলিল দিয়ে কথা বলছেন বলেই আ’লীগের আতে ঘাঁ লেগেছে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আজকে দেশে বাকস্বাধীনতা নাই, আমরা ঘরে বাইরে কোথাও কথা বলতে পারি না, বক্তব্য রাখতে পারি না। গ্রেফতার নির্যাতন চালিয়ে পুরো দেশটাকেই একটা কারাগারে পরিণত করেছে। এ সরকার দানব সরকার, ইন্ডিয়ার তাবেদারি করে দেশের সবকিছুই বিকিয়ে দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। এটা ঐতিহাসিক প্রমাণিত সত্য। বিএনপিই প্রকৃত মুক্তিযুদ্ধের দল, আ’লীগ নয়। শুধুমাত্র বর্ডার দিয়ে পালালেই মুক্তিযোদ্ধা হওয়া যায় না।

তিস্তা অভিমুখে লংমার্চ বিষয়ে মির্জা আব্বাস বলেন, পানির অভাবে আমাদের জীবন-জীবিকা আজ বিপর্যস্ত। ভারত চতুর্দিকে বাঁধ দিয়েছে আমাদের। আর এজন্য মঙ্গলবার লংমার্চ করা হবে। শোনা যাচ্ছে, সেখানেও নাকি বাধা দেয়া হবে। আমাদের এই কর্মসূচি হচ্ছে- দেশ ও জনগণের স্বার্থে। তাই আমরা আশা করছি, আওয়ামী লীগ এতে বাধা না দিয়ে সহযোগিতা করবে।

যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- যুবদলের নির্বাহী কমিটির সদস্য আলী আকবর হাওলাদার চুন্নু, যুগ্ম আহ্বায়ক জুবায়ের আজাদ, হারুন রেজা প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ