বার্সার শিরোপা ধরে রাখার স্বপ্ন বেঁচে রইলো

barselona messi বার্সেলোনা মেসিস্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ টানা তিনটি হারের পর অবশেষে জয়ের দেখা পেল বার্সেলোনা। রোববার রাতে অ্যাথলেটিক বিলবাওকে ২-১ গোলে হারিয়ে আপাতত স্প্যানিশ লা লিগার পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসা দলটির শিরোপা ধরে রাখার স্বপ্নও বেঁচে থাকল।

৩৪ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৮১। তৃতীয় স্থানে নেমে যাওয়া রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৭৯। তবে একটি কম খেলেছে তারা। আর ৩৪ ম্যাচ থেকে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ১৫তম মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু লিওনেল মেসির বাড়ানো বল থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হন স্ট্রাইকার পেদ্রো। পরক্ষণেই আরেকটি সুযোগ নষ্ট করেন মেসি নিজেই।

২৬তম মিনিটে দলকে এগিয়ে দেয়ার সুযোগ হারান বারত্রা। কর্নার থেকে বল পান তিনি কিন্তু ছয় গজ দূরে দাঁড়িয়ে বল জালে জড়াতে পারলেন না তিনি।

৩১তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল অ্যাথলেটিক বিলবাও। কিন্তু ভাগ্যের ফেরে স্পেনের স্ট্রাইকার আদুরিস সুবেলদিয়ার শটটি ক্রসবারে লেগে ফিরে আসে। এর কিছুক্ষণ পরই সানচেজের শট বারে লেগে ফিরে আসলে হতাশ হয় স্বাগতিক দলও।

প্রথমার্ধের বাকি সময়ে আরো কয়েকটি সুযোগ পায় দুই দলই কিন্তু গোলশূন্যভাবেই বিরতিতে যায় তারা।

তবে দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে পুরো ক্যাম্প ন্যুকে স্তব্ধ করে দিয়ে গোল করে বসেন আদুরিস। স্বদেশী স্ট্রাইকার মুনিয়ানের পাস থেকে গোলটি করেন তিনি।

দুই মিনিট বাদেই স্বাগতিকদের সমতায় ফেরাতে পারতেন প্রেদ্রো। কিন্তু তার শটটি বাঁ পায়ে ঠেকিয়ে দেন অ্যাথলেটিকোর গোলরক্ষক।

৬৪ মিনিটে অতিথি দলকে আবারো বিমুখ করে দুর্ভাগ্য। আদুরিসের আরেকটি শট ক্রসবারে লেগে ফিরে আসে।

তবে ৭২তম মিনিটে আর সমর্থকদের হতাশ করেননি পেদ্রো। ডি বক্সের ডান দিক থেকে ডিফেন্ডার দানি আলভেসের বাড়ানো বল পেয়ে সানচেস পাস দেন পেদ্রোকে। ছয় গজ দূর থেকে লক্ষ্যভেদে কোনো ভুল করেননি তিনি।

আর তার দুই মিনিট বাদেই দুর্দান্ত এক ফ্রি-কিকে দলকে এগিয়ে দেন মেসি।

৮৫ মিনিটে ব্যবধান বাড়ানোর সহজ সুযোগ নষ্ট করেন মেসি। ৮৮ মিনিটে গোলরক্ষকে একা পেয়েও গোল করতে পারেননি স্বাগতিকদের বদলি হিসেবে নামা স্ট্রাইকার তেল্লো।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ