বিড়ালের উৎপাতে অতিষ্ঠ হৃদরোগ হাসপাতালের রোগীরা

Catসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ একটি নয় দু’টি নয় শত শত বিড়ালের উৎপাতে অতিষ্ঠ জাতীয় হৃদরোগ ইনিষ্টিটিউটে (এনআইসিডি) চিকৎসা নিতে আসা রোগীরা। হাসপাতালের পোষ্ট করনারী কেয়ার ইউনিটে (পিসিসিইউ) ভর্তি রোগীদের খাবার ওষুধ ও বিছানাপত্র নষ্ট করছে বিড়াল। এদের অত্যাচারে অসহায় হয়ে পড়েছে হাসপাতালের নার্স ও কর্মচারীরা।

বিড়ালের উৎপাতের ঘটনা জানতে পেরে গত রোববার হাসপাতালের পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ এ এস মজুমদার ঘটনাস্থল পরিদর্শনে করেন। তবে পরিদর্শনই শেষ, আর কোন ব্যবস্থা নেওয়া হয়নি বলে হাসপাতার সুত্রে জানা গেছে।
হাসপাতালে ভর্তি রোগীর লোকজন জানান, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পোস্ট করোনারি কেয়ার ইউনিটসহ (পিসিসিইউ) পুরো হাসপাতালে ৩ শতাধিক বিড়ালের রাজত্ব চলছে। বিড়ালরা তাদের ইচ্ছেমত রোগীদের খাবার খেয়েই ভাঙ্গা স্থান দিয়ে সিলিংয়ের ওপর উঠে লাফালাফি এবং বিকট শব্দ করে। লাফালাফি ও নামতে গিয়ে পড়ে চিকিৎসারত রোগীদের উপর। এতে আতঙ্কিত হয়ে পড়েন রোগীরা।
জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি থাকা একজন রোগি জানান, ‘হাসপাতালের বিভিন্ন ইউনিট ও পিসিসিইউ ইউনিটে রোগীদের ভোগান্তির সৃষ্টি করছে ৩ শতাধিক বিড়াল।’ হাসপাতালের একাধিক ব্যাক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, বিড়ালের উৎপাতে রোগী থেকে শুরু করে চিকিৎসক, কর্মকর্তা এবং কর্মচারি অতিষ্ঠ হলেও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।
সোমবার এ ব্যাপারে অভিযোগ পেয়ে হাসপাতালের পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ এ এস মজুমদার বিড়ালের উৎপাত দেখতে হাসপাতালের কর্মকর্তা পাঠান। তবে এব্যাপারে কি ব্যবস্থা নেয়া হচ্ছে তা জানা যায়নি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ