সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত: আহত ৬০

road-accidentরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত এবং অন্তত ৬০ জন আহত হয়েছে।  গুরুতর আহতদের স্থানীয় হাসপাতাল ভর্তি করা হয়েছে। এর মধ্যে কোনাবাড়িতে একটি মাইক্রোবাস-কোচের সাথে মুখোমুখি সংগর্ঘে ৩ জন এবং কাজিপুরে বিয়ের বাস উল্টে খাদে পড়ে ১ শিশু নিহত হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, উত্তরবঙ্গ থেকে ঢাকা গামী আকাশ-অনিক পরিবহনের একটি যাত্রীবাহী কোচ বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের কোনাবাড়িতে পৌছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি মাইক্রো বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অজ্ঞাত ৩ জন নিহত এবং অন্তত ১০ জন আহত হয়। পরে পুলিশ গিয়ে হতাহতদের উদ্ধার করে।

অপর ঘটনায়, সোমবার গভীর রাতে কাজিপুর উপজেলার আলমপুর গ্রাম থেকে বিয়ে শেষে শান্তা পরিবহনের বরযাত্রী বাহী বাসটি বরের বাড়ী সোনামূখীর দিকে রওনা দিয়ে আলমপুর চৌরাস্তা মোড়ে পৌছলে নিয়ন্ত্রন হারিয়ে পাশের গভীর খাদে উল্টে যায়। এসময় ঘটনা স্থলেই বাসে থাকা বগুড়ার নলডাঙ্গা গ্রামের নিমু চন্দ্রের ৮বছরের শিশু পুত্র নয়ন নিহত হয় এবং বর কনেসহ অর্ধশত বরযাত্রী আহত হয়। খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী ও কাজিপুর থানা পুলিশ হতাহতদের উদ্ধার করে প্রথমে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের এক বিচারপতির গাড়ী গতিরোধ করে বঙ্গবন্ধু সেতুর টোল পরিশোধ করতে বলায় টোল প্লাজার সুপারভাইজার আটক:  বঙ্গবন্ধু সেতু দিয়ে পারপারকারী বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের এক বিচারপতি ও তার সফর সঙ্গীদের বহনকারী দুটি গাড়ী থামিয়ে টোল পরিশোধের জন্য চাপ দেয়ায় সেতুতে কর্মরত এক টোল সুপার ভাইজারকে আটক করেছে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশ। আটকের পর মঙ্গলবার বিকেলে তাকে ৫৪ ধারায় আদালতে প্রেরন করা হয়।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মেহেদী হাসান জানান, মহামান্য বিচারকের নির্দেশে টোল সুপার ভাইজারের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। অবশ্য সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সেতু পারাপারের আইন অনুযায়ী সরকারী সুনির্দিষ্ট কতিপয় বিভাগ ছাড়া সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের জন্য টোল পরিশোধ বাধ্যতামুলক।

পুলিশ ও সেতু বিভাগের স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি রেজাউল হাসান পাবনা জেলা জজ আদালত পরিদর্শনের উদ্দেশ্যে ঢাকা থেকে পাবনা রওনা করেন। বেলা ১১টা ৫৫ মিনিটে তাকে বহনকারী প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ-৩৩-৫৬৪৫) এবং তার সঙ্গে থাকা মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ-৫১-৭৬০৬) দুটি পারাপারের টোল পরিশোধ না করে বঙ্গবন্ধু সেতু পূর্বপ্রান্ত টোলপ্লাজা অতিক্রম করে। এ সময় কর্তব্যরত টোল প্লাজার কর্মকর্তারা মোবাইল ফোনে যোগাযোগ করে সেতুর পশ্চিম প্রান্তের কর্তব্যরত নিরাপত্তা কর্মীদের বিষয়টি জানায়। বিচারকের বহনকারী প্রাইভেট কার এবং সঙ্গে থাকা মাইক্রোবাসটি সেতু পার হয়ে পশ্চিম টোলপ্লাজা এলাকায় পৌছলে সেখানে কর্তব্যরত টোল সুপারভাইজার আসাদুজ্জামান গাড়ী দুটি থামিয়ে টোল পরিশোধের জন্য বলেন। এ সময় বিচারপতি নিজের পরিচয় দিয়ে পুলিশকে নির্দেশ দেন টোল সুপারভাইজারকে আটকের জন্য। থানা সূত্রে জানা গেছে, এ ঘটনায় ডাইরী করার পর তাকে আদালতে প্রেরন করা হয়েছে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতুর রক্ষনা বেক্ষন ও টোল আদায়ে দায়িত্বে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রধান প্রকৌশলী মোয়াজ্জেম হক জানান, বিচারপতিদের সেতু দিয়ে পারাপারের জন্য টোল পরিশোধের বিধান রয়েছে। বিচারপতিদের বহনকারীদের গাড়ী টোল ফ্রি নয়। উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশ পেয়েই টোল সুপারভাইজার গাড়ী দুটির গতি রোধ করেছিল

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ