সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ভিসিকে সরিয়ে দেয়ার গুঞ্জন

sikribiঅনিয়ম দুর্নীতির অভিযোগে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ভিসি ড. মো. শহিদ উল্লাহ তালুকদারেরকে সরিয়ে দেয়ার গুঞ্জন শুরু হয়েছে। ছুটির শেষ হওয়ার পরেও বিশ্ববিদ্যালয়ে তার অনুপস্থিতি এ গুঞ্জন আরও বাড়িয়ে দিয়ছে।


এ সুযোগে প্রভাবশালী কয়েকজন শিক্ষক ভিসি পদ পেতে মরিয়া হয়ে উঠেছেন। শুরু হয়েছে লবিং-তদবির।

সূত্র জানায়, অসুস্থতা জনিত কারনে সিকৃবির ভিসি বর্তমানে ক্যাম্পাসের বাইরে আছেন। আর তার এ দীর্ঘ অনুপস্থিতির কারণে দায়িত্ব পেতে চলছে লবিং। তবে  তিনি ক্যাম্পাসে নাও ফিরতে পারেন এমন গুঞ্জনও শুরু হয়েছে।

জানা যায়, গত ২৩ মে থেকে গ্রীষ্মকালীন ছুটি শুরু হলে তিনি ময়মনসিংহের বাড়িতে চলে যান। গত ২জুন থেকে গ্রীষ্মের ছুটি শেষে হলেও ভিসি বৃহস্পতিবার পর্যন্ত যোগদান না করায় এই অবস্থার সৃষ্টি হয়েছে।

জানা যায়, অসুস্থতার জন্য ভিসির ভারপ্রাপ্ত দায়িত্ব নিতে একাধিক শিক্ষক জোর লবিং চালিয়ে যাচ্ছেন। সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন ভিসির সাথে।

অপর একটি সূত্রে প্রকাশ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসির অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বলি হয়ে দীর্ঘ ৯ মাস ধরে এক শিক্ষিকার বেতন ভাতা বন্ধ থাকার বিষয়টি গত মঙ্গলবার জাতীয় সংসদে আলোচনা হয়।

প্রশ্ন উত্তর পর্বে জাতীয় সংসদ সদস্য মমতাজ বেগম ৯ মাস ধরে সিকৃবির মেডিসিন এন্ড সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নাসরিন সুলতানা লাকীর বেতন ভাতা বন্ধ কেন তা জানতে চাইলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ খোঁজ নিয়ে দেখবেন বলে জানান।

এই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে উপস্থিত ছিলেন। এর আগে বিষয়টি শিক্ষামন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটিতে আলোচনা হয়।

বিষয়টি খতিয়ে দেখতে গঠন করা হয় একটি কমিটি। বর্তমান সরকারের আমলে এই প্রথম কোন ভিসির অনিয়ম- দুর্নীতির ব্যাপারে জাতীয় সংসদে শিক্ষামন্ত্রীকে জবাবদিহি করতে হলো। এসময় ভিসির সার্বিক কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করেন শিক্ষামন্ত্রী। এর পর থেকে ক্যাম্পাসে নানা গুঞ্জন শুরু হয়েছে। কেউ বলছেন ভিসিকে সরিয়ে দেয়া হচ্ছে। আবার কেউ বলছেন ভিসি শিগগির পদত্যাগ করবেন।

এব্যাপারে সিকৃবির রেজিস্ট্রার ফজলুল হক জানান, এসব গুজব আদৌ সত্য নয়। তিনি জানান, ভিসি অসুস্থ থাকায় ক্যাম্পাসে আসছেন না। আজ কালের মধ্যেই ভিসি ক্যাম্পাসে ফিরবেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ