৪ পুলিশ সদস্য রিমান্ডে

savar policeরিপোর্টার, এবিসি নিউজ বিডি ,ঢাকাঃ  রাজধানী ঢাকার উপকণ্ঠ সাভারের হেমায়েতপুরে ব্যবসায়ী শামীম সরকার হত্যা মামলায় পুলিশের এক উপ-পরিদর্শকসহ চার পুলিশকে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।

ঢাকার বিচারিক হাকিম আফরোজা শিউলি শুক্রবার বিকেলে এ আদেশ দেন।

যাদের রিমান্ডে নেওয়া হয়েছে এরা হলেন- আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক, সাভার থানার কনস্টেবল মোফাজ্জল, রমজান ও ইউসুফ।

মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার পরিদর্শক (তদন্ত) আমিনুর রহমান আসামিদের আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়, ব্যবসায়ী শামীম সরকার হত্যাকাণ্ডের সঙ্গে এ পুলিশ কর্মকর্তাদের জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। মামলার তদন্তের স্বার্থে আসামিদের রিমান্ডে নেওয়া জরুরি।

আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা রিমান্ডে নেওয়ার আবেদন করে আসামিদের জামিনের বিরোধিতা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বলেন, ‘পুলিশ একজন ব্যবসায়ীকে মেরে ফেলতে পারে না। ব্যবসায়ী শামীম পুলিশ হেফাজতে ছিলেন। এ হত্যার রহস্য উদঘাটনে অবশ্যই এ আসামিদের রিমান্ডে নেওয়া প্রয়োজন।’

savarice

গত বৃহস্পতিবার সাভারের হেমায়েতপুরে পুলিশ হেফাজতে ব্যবসায়ী শামীম সরকারের মৃত্যুর অভিযোগে এ আসামিদের গ্রেফতার করে পুলিশ।

গত বুধবার রাতে সাভারের হেমায়েতপুর এলাকা থেকে শামীমকে আটক করে সাভার থানা পুলিশ। পুলিশ তার পরিবারের কাছ থেকে পাঁচ লাখ টাকা দাবি করে।

পরে রাত ২টার দিকে দুই লাখ টাকায় সেটি রফা হয়। কিন্তু শামীমের পরিবার দুই লাখ টাকা দিতে না পারায় হেমায়েতপুরের টেনারি এলাকায় পুলিশ ফাঁড়িতে নিয়ে তাকে মারধর করা হয়।

সেখানেই মৃত্যু হয় শামীমের। ঘটনাটি ছড়িয়ে পড়লে তার লাশ সরিয়ে ফেলে পুলিশ। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে সাভার থানায় নিহত ব্যবসায়ী শামীমের ভাই আমিনুল সরকার বৃহস্পতিবার রাতে বাদী হয়ে হত্যা মামলা করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ