শামীম হত্যার প্রধান আসামি এএসআই রিমান্ডে

hkরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকা : সাভারের হেমায়েতপুরে ব্যবসায়ী শামীম সরকার হত্যা মামলায় সাভার থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আকিদুল ইসলামকে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।

ঢাকার বিচারিক হাকিম আফরোজা শিউলি শনিবার বিকেলে এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার পরিদর্শক (তদন্ত) আমিনুর রহমান আসামিকে আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়, ব্যবসায়ী শামীম সরকার হত্যাকাণ্ডের সঙ্গে এ পুলিশ কর্মকর্তার জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। মামলার তদন্তের স্বার্থে আসামিকে রিমান্ডে নেওয়া জরুরি।

আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বলেন- ‘পুলিশ একজন ব্যবসায়ীকে মেরে ফেলতে পারে না।ব্যবসায়ী শামীম পুলিশ হেফাজতে ছিলেন। এ হত্যার রহস্য উদঘাটনে অবশ্যই এ আসামিকে রিমান্ডে নেওয়া প্রয়োজন।’

শুনানি শেষে আদালত পাঁচ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দেন।

এদিকে শামীম হত্যা মামলায় গত শুক্রবার পুলিশের এসআইসহ চার পুলিশ সদস্যকে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দেন আদালত।

আসামিরা হলেন- আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক, সাভার থানার কনস্টেবল মোফাজ্জল, রমজান ও ইউসুফ।

উল্লেখ্য, গত বুধবার রাতে সাভারের হেমায়েতপুর এলাকা থেকে শামীমকে আটক করে সাভার থানা পুলিশ। পুলিশ তার পরিবারের কাছ থেকে পাঁচ লাখ টাকা দাবি করে।

পরে রাত ২টার দিকে দুই লাখ টাকায় সেটি রফা হয়। কিন্তু শামীমের পরিবার দুই লাখ টাকা দিতে না পারায় হেমায়েতপুরের টেনারি এলাকায় পুলিশ ফাঁড়িতে নিয়ে তাকে মারধর করা হয়। সেখানেই মৃত্যু হয় শামীমের।

ঘটনাটি জানাজানি হলে তার লাশ সরিয়ে ফেলে পুলিশ। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে সাভার থানায় নিহত ব্যবসায়ী শামীমের ভাই আমিনুল সরকার বৃহস্পতিবার রাতে বাদী হয়ে হত্যা মামলা করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ