সুইস ব্যাংকের অর্থের খবরে বিএনপির ভয় কেন

suronjit sen সুরঞ্জিত সেনরিপোর্টার, এবিসি নিউজ বি ডি, ঢাকা, সুইস ব্যাংকে বাংলাদেশিদের অর্থ পাচার এর তথ্য প্রকাশিত হওয়ায় তা নিয়ে বিএনপির প্রতিক্রিয়া সন্দেহ মনে করেছেন আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত।

তিনি মঙ্গলবার এক আলোচনা সভায় বলেছেন, “সুইস ব্যাংকের টাকা নিয়ে বিএনপির এত ভয় কেন? একবার তো কোকোর (আরাফাত রহমান) টাকা আনা হয়েছিল। এখন তাদের ভয় কিসের?

“দীর্ঘদিন ধরে সুইস ব্যাংকে ৮০০ মিলিয়ন বাংলাদেশি টাকা পাচার করা হয়েছে। এ কথা ইউএনডিপি প্রকাশ করেছে। তারা তো বলেনি যে এই টাকা রাজনীতিবিদদের। এটা তো অসাধু ব্যবসায়ীদেরও হতে পারে। বাংলায় একটা কথা আছে, ‘ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাই না’।”

সুইস ব্যাংকে বাংলাদেশিদের অর্থ থাকা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় গত ২৯ জুন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আন্তর্জাতিক তদন্তের মাধ্যমে এই অর্থপাচারকারীদের সনাক্ত করার দাবি জানান।

“সরকারকে এই তদন্ত করতে বলব না, কারণ সেখানে তাদের টাকাই জমা আছে।”

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত ওই আলোচনা সভায় সুরঞ্জিত বলেন, “যারা টাকা পাচার করে তাদের পরিচয় একটাই, অর্থ পাচারকারী। এরা দেশপ্রেমিক হতে পারে না।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইস ব্যাংকের টাকা ফেরত আনার ঘোষণা দিয়েছ্নে। আমরা ভেবেছিলাম, বিএনপি একে স্বাগত জানাবে। কারণ টাকা যারই হোক, দেশের টাকা দেশে ফেরত আনা হচ্ছে। টাকা ফেরত আনতে কমিটি করা হবে কি না, তার দায়িত্ব সরকারের। মির্জা ফখরুল সাহেবদের এত আতঙ্কিত হওয়ার কিছু নাই।”

এই অর্থ ফেরত আনতে বিএনপি পরামর্শ দিতে চাইলে তা গ্রহণ করা হবে, বলেন সাবেক এই মন্ত্রী।

এদিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের এক আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন,“সুইস ব্যাংকে খালেদা জিয়ার দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর টাকা থাকায় অস্বস্তিতে ভুগছে বিএনপি।”

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ