আওয়ামী লীগের বিকল্প বিএনপি নয়: আশরাফ

Asrafরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আওয়ামী লীগের বিকল্প রাজনৈতিক শক্তি হিসেবে বামপন্থী দলগুলোকে সংঘবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি বলেছেন, “বর্তমানে আওয়ামী লীগের বিকল্প বিএনপি নয়। গণতন্ত্র, আওয়ামী লীগ ও সরকারের বড় শত্রু এখন জামায়াতে ইসলামী ও হেফাজতে ইসলাম।

“আপনারা যারা বাম দল করছেন তারা ঐক্যবদ্ধ হন। যে রাজনৈতিক শূন্যতা তৈরি হয়েছে, তা পূরণ করতে আপনাদের ঐক্য প্রয়োজন। আর এই ঐক্যই বাংলাদেশে আওয়ামী লীগের বিকল্প শক্তি হিসেবে আপনাদের গড়ে তুলবে।”

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ‘অসাম্প্রদায়িক প্রগতিশীল গণতান্ত্রিক কর্মীদের বৃহত্তর ঐক্যের লক্ষ্যে সম্মেলনে’ বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এই আহ্বান জানান।

পঙ্কজ ভট্টাচার্যের সভাপতিত্বে এই সম্মেলনে বামপন্থী দলগুলোর মধ্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ছিলেন।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন ড. নূর মোহাম্মদ তালুকদার, অজয় রায় প্রমুখ।

প্রধান বিরোধী দল বিএনপির প্রসঙ্গে আশরাফ বলেন, “বিএনপি এতই দেউলিয়া হয়ে গেছে যে সরকারি দলের সঙ্গে রাজনৈতিক মোকাবেলায় আসতে চায় না। তাই তারা জামায়াত ও হেফাজতের কোলে আশ্রয় নিয়েছে। এটা দেশের জন্য অত্যন্ত ভয়াবহ ঘটনা।”

আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে বিএনপির সমালোচনার জবাবে তিনি বলেন, “আগে বিরোধী দল বাজেটবিরোধী মিছিল করতো। বর্তমান বিএনপি তা না করে একটি দায়সারা সংবাদ সম্মেলন করে দায়িত্ব শেষ করেছ।”

বাজেট নিয়ে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সিপিডির বিশ্লেষণ জনগণের কাছে খুব বেশি ‘গ্রহণযোগ্য’ হবে না বলে মনে করেন এলজিআরডি মন্ত্রী আশরাফ।

“বাজেট নিয়ে এনজিও বা ফোরামের বিশ্লেষণ করার চেয়ে বিরোধী রাজনৈতিক বলয়ের ব্যাখ্যা জনগণের কাছে অনেক বেশি গ্রহণযোগ্য। কিন্তু রাজনৈতিক শূন্যতার কারণে এবার জনগণ সেটা পায়নি”

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ