একজন ফাটা কেষ্টর ফাঁকা আওয়াজ

Kader-4সিনিয়র রিপোর্টার, এবিসিনিউজবিডি,কম

ঢাকা : আসন্ন ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের যাতায়াতে সড়ক পথে পোহাতে হচ্ছে ভয়াবহ দুর্ভোগ। খানা-খন্দে পরে ঘন্টার পর ঘন্টা আটকে থাকতে হচ্ছে। মহাসড়ক পরিনত হয়েছে মৃত্যুকুপে।

গণ-মাধ্যমগুলো এমন সব সংবাদ নিয়ে এখন সরব। তবে নিরব নন ফাটা কেষ্ট খ্যাত বর্তমান সরকারের যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। ছুটে ফিরছেন সড়ক থেকে মহাসড়কে। দিচ্ছেন ক্যামেরা ট্রায়াল। আর সেই সঙ্গে মাঝে মাধ্যে ছুড়ছেন কিছু ফাঁকা আওয়াজও।

ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-খুলনা, ঢাকা-বরিশাল, ঢাকা-সিলেট ও ঢাকা-রাজশাহী রংপুর বা বগুড়া যাতায়াতে মহাসড়কের দুর্ভোগের কথা এখন আর কারোই অজানা নয়। রাতভর ইলেকট্রনিক মিডিয়ায়, সূর্যাদয় হলেই খবরের কাগজে প্রকাশ পায় মহসড়কের ভোগান্তি। সেই সঙ্গে খানা-খন্দের ছবিও ছাপা হয় গুরুত্ব সহকারে। এতেই ফাটা কেষ্ট’র যত আপত্তি। আর আপত্তি ব্যাক্ত করতে গিয়ে তিনি বলেছেন- ‘আমার বিরুদ্ধে মিথ্যে প্রচারনা চলছে। তিন বছর আগের ভাঙা রাস্তার ছবি ছাপা হচ্ছে প্রত্রিকার পাতায়।’

এত দিন ফাটা কেষ্ট’র প্রচারনা ঠিকঠাকই ছিল। সচিবালয় ছেড়ে তিনি কখনো সড়ক ভবনে, কখনো বিআরটিএতে, আবার কখনো নির্মানাধীন সড়কের কাজ তদরকিতে ছুটে যেতেন। সঙ্গে নিয়ে যেতেন গণমাধ্যম কর্মীদের। রাতভর ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারনা, আর সূর্যাদয় হলেই খবরের কাগজে প্রকাশিত হত তাঁর কর্মতৎপরতা।

এখন প্রচারনা চলছে সড়ক মহাসড়কের বাস্তব অবস্থার। আর এতেই ক্ষুব্দ ফাটা কেষ্ট খ্যাত ওবায়দুল কাদের। আর তাইতো দু’দিন আগে (রোববার) গণমাধ্যমের উপর তার ক্ষোভ ঝাড়লেন রাজধানীতেই। ফোকাস আবার ওবায়দুল কাদেরের ওপর। বললেন, ‘আমার বিরুদ্ধে মিথ্যে প্রচারনা চলছে। তিন বছর আগের ভাঙা রাস্তার ছবি ছাপা হচ্ছে প্রত্রিকার পাতায়। এখন আমি এসব নিয়ে কিছুই বলবো না।’ দাবি করলেন, মহাসড়কের ৮০ ভাগই চলাচলের উপযোগি।

আর বাস্তবতা এখন ভিন্ন। দেশের জনপ্রিয় দৈনিকের পাতায় প্রতিদিনই ছাপা হচ্ছে মহাসড়কের জোড়াতালির যত ছবি। লেখা হচ্ছে বাস্তব অবস্থা। ৮০ ভাগতো নয়ই, ৪০ ভাগের বেশি চলাচলের অযোগ্য হয়েে পড়েছে। আর সেজন্য এখন সাধারণ মানুষের চেয়েও বেশি ক্ষুব্দ পরিবহন মালিক-শ্রমিকরা।

 

 

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ