তোবা’র এমডি দেলোয়ারের জামিন

dalowerসিনিয়র রিপোর্টার, এবিসিনিউজবিডি

ঢাকা : অবশেষে তোবা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেলোয়ার হোসেন জামিন পেয়েছেন। শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এবিসিনিউজবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী রোববার-সোমবারের মধ্যে তিনি মুক্তি পেতে পারেন বলেও শ্রম প্রতিমন্ত্রী জানান।ঈদ উদযাপনে বর্তমানে কিশোরগঞ্জে নিজ গ্রামে অবস্থান করছেন শ্রম প্রতিমন্ত্রী।

বৃহস্পতিবার রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলকে তিনি বলেন, ‘তোবা গ্রুপের মালিক দেলোয়ার হোসেনের জামিন হয়েছে। আশা করছি, আগামী রোববার-সোমবারের মধ্যে তিনি যদি মুক্ত হয়ে আসেন, তাহলে তোবা গার্মেন্টের চলমান সমস্যা সমাধান হয়ে যাবে।’ একই সঙ্গে তিনি সরকারের পক্ষ থেকে শ্রমিকদের অনশন প্রত্যাহারের অনুরোধ করেন।

তোবা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন তাজরিন ফ্যাশন্সেরও এমডি। তাজরিন ফ্যাশন্সে আগুন লাগার ঘটনায় তিনি কারাগারে আটক রয়েছেন।

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে চার দিন ধরে তার তোবা গ্রুপের কার্যালয়ে অনশন করছেন তোবা গ্রুপের পাঁচ কারখানার এক হাজার ৬০০ জন পোশাক শ্রমিক। টানা অনশনে আজ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত অন্তত ৮৪ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। এর মধ্যে ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ