লঞ্চডুবির ঘটনায় সরকারকে দুষলেন খালেদা

Khaladaসিনিয়র রিপোর্টার, এবিসিনিউজবিডি,

ঢাকা : মুন্সীগঞ্জে পদ্মা নদীতে পিনাক-৬ লঞ্চ ডুবির ঘটনায় সরকারকে দুষলেন বিএনপি চেয়ারপারসন সমাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। মর্মান্তিক ও হৃদয় বিদারক এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন তিনি।
ঘটনার পর মঙ্গলবার সকালে গণমাধ্যমে পাঠানো বিএনপি চেয়ারপার্সনের দপ্তরের দায়িত্ব প্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এর সই করা এক বিবৃতিতে এ ঘটনায় সরকারি ব্যর্থতার কড়া সমালোচনা করে বেগম খালেদা জিয়া বলেছেন, সরকার দেশ পরিচালনায় সামগ্রিকভাবে যে ব্যর্থতার পরিচয় দিয়েছে এই লঞ্চ ডুবি তারই বহিঃপ্রকাশ।
পদ্মা নদীতে তিন শতাধিক যাত্রীসহ লঞ্চডুবিতে যারা প্রাণ হারিয়েছে, আহত হয়েছে এবং নিখোঁজ রয়েছে তাদের স্বজনদের মতো আমিও গভীরভাবে ব্যথিত, শোকাভিভূত ও উদ্বিগ্ন।
তিনি বলেন, বারবার নদ-নদীতে নৌযান ডুবির ঘটনায় অসংখ্য মানুষের জীবনহানি ঘটার কারণ খতিয়ে দেখে কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকার সম্পূর্ণ রূপে ব্যর্থ হয়েছে। জনগণের প্রতি সরকারের দায়িত্ববোধ না থাকার কারণেই মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি বারবার উপেক্ষিত থাকছে। নদ-নদীতে একের পর এক নৌযান দূর্ঘটনার পূনরাবৃত্তিতে ব্যাপক জানমালের ক্ষয়ক্ষতিতেও সরকারের টনক নড়ছে না।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ