নীতিমালা যা-ই হউক আমরা প্রতিবাদ করেই যাবো : মান্না

Mannaআনোয়ার আজমী, এবিসিনিউজবিডি.কম,
ঢাকা : ‘নীতিমালা যা-ই করা হোক না কেন, আমাদের কথা বলা বন্ধ করা যাবে না। আমরা অন্যায়ের প্রতিবাদ করেই যাবো। হুমকি, ধমকি দিয়ে আমাদের কন্ঠরোধ করা যাবে না।’ রাজধানীতে অনুষ্ঠিত এক গোলটেবিল বৈঠকে এসব কথা বলে সরকারকে হুশিযারি দিয়েছেন দেশের বিশিষ্ট নাগরিকরা।
নাগরিক ঐক্যের আয়োজনে বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।
বক্তারা বলেন, শাসকদলের দোষত্রুটি তুলে ধরার পাশাপাশি যেকোন পরিস্থিতির বাস্তবভিত্তিক বিশ্লেষনের ফলে টিভি চ্যানেলের টক-শোগুলো খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। তাই এটা নিয়ে সরকারের মাথাব্যাথা শুরু হয়েছে। ফলে কোন ধরনের সম্প্রচার নীতিমালা গঠনের অপেক্ষা না করে এ সম্পর্কিত নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়নের পদক্ষেপ নিতে দেরি করেনি। এ যেনো ডিমের আগেই বাচ্চ হওয়ার মতো ঘটনা বলেও উল্লেখ করেন তারা।
মাহমুদুর রহমান মান্না বলেন, জন্মগতভাবেই মানুষ স্বাধীন। তাই মানুষকে শৃঙ্খল পরানো উচিত নয়। তিনি বলেন, এই সম্প্রচার নীতিমালার মাধ্যমে দেশ ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিনত হবে।
সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ বলেন, দেশে একটি সম্প্রচার নীতিমালার প্রয়োজন রয়েছে। তবে তা অবশ্যই একটি স্বতন্ত্র কমিশনের মাধ্যমে হওয়া উচিত। এর আগেও বিভিন্ন সময় নীতি মালা হয়েছে। বর্তমানে এটি একটি রোগে পরিনত হয়েছে।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ