সিরাজগঞ্জে জামায়াত-পুলিশ সংঘর্ষ, আহত ২ পুলিশ

sirajganjসিরাজগঞ্জ রিপোর্টার, এবিসি নিউজ বিডিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় পিকেটারদের বোমা হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

এ ঘটনার পর উপজেলার বিভিন্ন স্থানে হরতাল সমর্থক ও পুলিশের মধ্যে বিক্ষিপ্তভাবে সংঘর্ষ হয়।

উল্লাপাড়া থানার ওসি হাবিবুল ইসলাম জানান, সোমবার সকাল ১০টার দিকে সিরাজগঞ্জ-নগরবাড়ি মহাসড়কের বাকুয়ায় হরতাল সর্মথকরা পুলিশকে লক্ষ্য করে কয়েকটি হাতবোমা ছোঁড়ে।

“এতে উল্লাপাড়া থানার এসআই নুরুজ্জামান ও কনস্টেবল আবু সাঈদ আহত হয়েছেন। তাদের উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।”

এ ঘটনার পর উল্লাপাড়ার বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে জামায়াত-পুলিশ সংঘর্ষ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছুঁড়েছে বলে জানান তিনি।

এদিকে ভোরে সিরাজগঞ্জ-বহুলী আঞ্চলিক সড়কের বটতলা এলাকায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে হরতাল সর্মথকরা।

সিরাজগঞ্জ সদর থানার ওসি রফিকুল ইসলাম খান এবিসি নিউজ বিডিকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই তারা পালিয়ে যায়।

সকাল ৭টার দিকে উল্লাপাড়ায় সিরাজগঞ্জ-নগরবাড়ি মহাসড়কের ব্রহ্মকাপালিয়া এলাকায় পিকেটাররা একটি ট্রাক ও একটি অটোরিকশা ভাংচুর করে। সকাল ৮টার দিকে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়কের চন্ডিদাসগাতিতে একটি অটোরিকশা ভাংচুর করা হয়।

এছাড়া উল্লাপাড়া-গয়হাট্ট আঞ্চলিক সড়কের চড়–ইমুড়িতে পিকেটাররা গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করেছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

হরতালে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটের বাস চলচল বন্ধ রয়েছে। শহরের অধিকাংশ দোকানপাটও বন্ধ। তবে বঙ্গবন্ধু সেতু হয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

আদালত অবমাননার দায়ে তিন জামায়াত নেতার সাজার প্রতিবাদে রোববার সকাল-সন্ধ্যা এ হরতালের ডাক দেয় জামায়াত।

এদের মধ্যে তিন মাসের কারাদণ্ড পাওয়া জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খানের বাড়ি সিরাজগঞ্জ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ