দন্ডিত যুদ্ধাপরাধীরাও রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে পারবেন : আইনমন্ত্রী

baristarsaসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আইনমন্ত্রী ব্যারিষ্টার শফিক আহমেদ বলেছেন, যুদ্ধাপরাধের দায়ে দন্ডিতরাও সাধারণ অপরাধীদের মত রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে পারবেন। এব্যাপারে আইন সংশোধনের যে গুঞ্জন শোনা যাচ্ছিল, তা সত্য নয়। আইন সংশোধনের কোন পরিকল্পনা সরকারের নেই।

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে আইনমন্ত্রনালয়ে সৌদী আরবের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

আইন মন্ত্রীর জানান, সৌদি আরবের রাষ্ট্রদুত আব্দুল্লাহ নাসের আল বাসাইরি (Abdullah Nasser Al-Busairi) সাক্ষাৎ করে খালাফ হত্যা মামলা বিচারের অগ্রগতি জানতে চেয়েছেন।
তিনি বলেন, আগামী দু’এক মাসের মধ্যে সৌদি আরব দূতাবাসের কর্মকর্তা খালাফ আল আলী হত্যার মামলা শুনানী শেষে রায় দেয়া হবে। বর্তমানে আদালতে আপিলের শুনানী চলছে। শুনানী শেষে পূর্নাঙ্গ রায় দেয়া হবে।
শফিক আহমেদ বলেন, সৌদি আরব বাংলাদেশের শ্রমিক নেয়ার বিষয়টি আন্তরিক এবং বাংলাদেশের সাথে আরো গভীর হবে। আকামার বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। রাষ্ট্রদুত মন্ত্রীকে আশ্বস্থ করেছেন তারা আকামার সমস্যার সমাধান করবেন। এ নিয়ে বাংলাদেশিদের কোনো সমস্যা হবে না।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইন মন্ত্রী বলেন, দেশে দিন দিন মামলার সংখ্যা বাড়ছে। এ জন্য দেওয়ানি কার্যবিধির মতো ফৌজদারী কার্যবিধিও সংশোধনের ইদ্যোগ নেয়া হয়েছে। এগুলো সংশোধন করা হলে মামলার জট কমবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ