ভারত-বাংলাদেশের সম্পর্ক আরো সুদৃঢ় হবে

Hasina-Modiবিশেষ প্রতিনিধি, এবিসিনিউজবিডি,
ঢাকা : ভারত-বাংলাদেশের মধ্যে বিরাজমান সম্পর্ক আরো জোরদার ও সুদৃঢ় হবে বলে মন্তব্য করেছেন সফররত ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের মানুষের ভালোবাসা ও শুভেচ্ছা নিয়ে বাংলাদেশে এসেছেন বলেও জানিয়েছেন তিনি। সফররটি সুন্দর হবে বলেও মনে করেন তিনি।
আজ শনিবার সকালে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার পর টুইটারে বাংলা ও ইংরেজিতে টুইট করে এসব কথা বলেন ভারতের প্রধানমন্ত্রী।
দুই দিনের সফওে মোদি প্রথমবারের মতো বাংলাদেশে এসেছেন। তাঁর এই সফর ঘিরে দুই দেশে উচ্চাশা সৃষ্টি হয়েছে।
মোদিকে বহন করা ভারতীয় বিমানবাহিনীর বিশেষ ফ্লাইট ‘রাজদূত’ সকাল ১০টা ১০ মিনিটের দিকে বিমানবন্দরে অবতরণ করে। এ সময় বিমানের সামনে দুই পাশে উড়ছিল বাংলাদেশ ও ভারতের জাতীয় পতাকা।
১০টা ২৫ মিনিটের দিকে বিমান থেকে বেরিয়ে আসেন মোদি। তিনি হাত নাড়েন, নমস্কার জানান। বিমানের সিঁড়ি থেকে নেমে লাল গালিচায় পা রাখেন মোদি। তাঁকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফুল দিয়ে মোদিকে বরণ করা হয়। এরপর ভারতের প্রধানমন্ত্রীকে দেওয়া হয় গার্ড অব অনার।
এর পর সাভারে জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
সকালে বিমানবন্দরে সব আনুষ্ঠানিকতা শেষ হতে না হতেই টুইটারে দুটি বিষয়ে বাংলা ও ইংরেজিতে চারটি টুইট করেন মোদি। প্রথমে বাংলায় করা এক টুইটে মোদি লিখেছেন, ‘বাংলাদেশ, আমি আমার সাথে ভারতের মানুষের ভালবাসা এবং শুভেচ্ছা নিয়ে আসছি।’ একই বিষয়ে পরক্ষণেই ইংরেজিতে পৃথক একটি টুইট করেন ভারতের প্রধানমন্ত্রী।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ