মেলবোর্নের জবাব অসাধারন জয় বাংলাদেশের

7_281003স্পোর্টস রিপোর্টার, এবিসিনিউজবিডি,
ঢাকা : ব্যাটিং বলিং ও ফিল্ডিংয়ে অসাধারন নৈপুন্য প্রদর্শন করে বাংলাদেশ ক্রিকেট দল একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ভারতকে ৭৯ রানে হাড়িয়ে বিজয়ী হয়েছে বাংলাদেশ। সত্যি, এই অবিশ্যাস্য কাজটি করেছেন বাংলাদেশের টাইগাররা। আর এতে যেন ছিল সবারই সমান অবদান। তবে এর অর্ধেক অবদানই ছিল পেসার মুস্তাফিজের। টাইগারদের সুখের সংসারে নতুন অতিথি মুস্তাফিজুর অভিষেকেই আলো ছড়ালেন। বাংলাদেশ বিশ্বকাপ ক্রিকেটের মেলবোর্নের সেই দুঃখ ভুলল মিরপুরে।

মেলবোর্নে মুস্তাফিজুর ছিলেন না। রঙিন পোশাকে তার শুরুটা হল মিরপুরে। স্বপ্নের মতো সূচনা। অভিষেকেই পাঁচ উইকেট। মেলবোর্নে বঞ্চনার বদলাও নেয়া হল! বৃহস্পতিবার মধ্যরাতে মিরপুরে জনাকীর্ণ গ্যালারিতে, পথে যে উৎসবের ঢল নামল, তার উৎস ওই ১৯ বছর বয়সী লিকলিকে শরীরের পেসারের বিধ্বংসী প্লেয়ার। যার মারণাস্ত্রে বিধ্বস্ত, বিপর্যস্ত বিশ্বের অন্যতম সেরা ব্যাটিং লাইনআপের দল ভারত।

তামিম-সৌম্য’র উদ্বোধনী জুটিতে ১০২ রানের যোগফলে ৩০৭ ওডিআইতে ভারতের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। সেই হিমালয়ের নিচে চাপা পড়ে ভারত ২৪ বল বাকি থাকতে ২২৮-এ অলআউট। বাংলাদেশ ৭৯ রানের বিশাল জয়ে তিন ম্যাচের সিরিজ শুরু করল ১-০ তে এগিয়ে গিয়ে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ