রাজ্জাককে দ্রুত ফেরত পাওয়া নিয়ে অনিশ্চয়তা

432e6b3dfe9b581160cc5f2d4841efe5-1বিশেষ প্রতিনিধি, এবিসিনিউজবিডি,
ঢাকা : মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) হাতে অপহৃত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েক আবদুর রাজ্জাককে দ্রুত ফেরত আনার ব্যাপারে অনিশ্চয়তা দেখা দিয়েছে। মিয়ানমারের কর্তৃপক্ষ বলছে, দেশটির জলসীমায় অবৈধ অনুপ্রবেশের জন্য তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে আজ শনিবার তাকে দ্রুত ফিরিয়ে দিতে আবারও মিয়ানমারকে অনুরোধ করেছে বাংলাদেশ।

ইয়াংগুনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সুফিউর রহমান আজ রাতে মিয়ানমার থেকে মুঠোফোনে সাংবাদিকদের বলেন, আজ বিকেলে মিয়ানমারের নবনিযুক্ত পররাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠকে রাজ্জাককে ফিরিয়ে দিতে মিয়ানমারকে অনুরোধ করা হয়েছে।

এদিকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান যে কোনো সময় আব্দুর রাজ্জাককে ছাড়িয়ে আনার ব্যাপারে আশাবাদের কথা বলেছেন। আসাদুজ্জামান খান বিবিসি বাংলাকে বলেছেন, ‘ওই বিজিবি সদস্য সুস্থ আছেন এবং তাকে উদ্ধারে জোর তৎপরতা চলছে। আমাদের বিজিবি তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করছে। তারা বলছে যেকোনো সময় তাকে ছেড়ে দেবে। তবে এখনো ছাড়েনি এটি সত্য। আমাদের ফরেন মিনিস্ট্রি থেকেও তাদেরকে আমাদের মনোভাব জানানো হয়েছে এবং আমরাও ফ্লাগ মিটিংয়ের কথা বলেছি। ফ্লাগ মিটিং খুব সহসাই হবে। দুই-একদিনের মধ্যে যেকোনো সময় এর মীমাংসা হবে।’
তবে এবিসিনিউজের টেকনাফ প্রতিনিধি জানান, আবদুর রাজ্জাককে ফিরিয়ে দেওয়ার ব্যাপারে গতকালও দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যে পতাকা বৈঠক হয়নি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ