শুক্রবার থেকে বাসের অগ্রিম টিকিট

bassমনির হোসেন মিন্টু, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা : আসন্ন ঈদুল ফিতারকে সামনে রেখে বাসের অগ্রিম টিকিট আগামী ৩ জুলাই ভোর থেকে ছাড়া হবে। আর ৯ জুলাই থেকে বিক্রি করা হবে ট্রেনের টিকিট। সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসের টিকিট ছাড়া হবে ১০ জুলাই থেকে। পরিবহন সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, এবারে ঈদে ১৪, ১৫ ও ১৬ জুলাইয়ের অগ্রিম টিকিটের চাহিদা সবচেয়ে বেশি থাকবে। বর্ষায় বিভিন্ন স্থানে রাস্তা খারাপ থাকে বলে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছানো নিয়ে অনেকে আশঙ্কা প্রকাশ করেছেন।

ঈদের অগ্রিম টিকিটের বিষয়ে জানতে চাইলে হানিফ পরিবহনের মহাব্যবস্থাপক মোশারফ হোসেন বলেন, বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত অনুসারে ৩ জুলাই, অর্থাৎ ১৫ রমজান সকাল থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। তিনি দাবি করেন, সরকার নির্ধারিত যে ভাড়া আছে, তা-ই নেওয়া হবে। এর চেয়ে বেশি ভাড়া আদায় করা হবে না। যদি কেউ বেশি ভাড়া নেয়, তাহলে সমিতির তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

বাস কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, অধিকাংশ বাস শুক্রবার ভোর থেকে ঈদের অগ্রিম টিকিট দেওয়া শুরু করবে। অগ্রিম টিকিট দেওয়া হবে ১৩ থেকে ১৭ জুলাই পর্যন্ত।
উত্তরাঞ্চলের গন্তব্যে চলাচলকারী বাস এস আর পরিবহনের উপমহাব্যবস্থাপক প্লাবন রহমান বলেন, বৃষ্টি হলে এখনই বাস কয়েক ঘণ্টা দেরিতে পৌঁছায়। ঈদে যানবাহনের চাপে গন্তব্যে পৌঁছানোর বিলম্ব আরও বাড়তে পারে। ঈদের সময় মহাসড়কে তদারকি ব্যবস্থা জোরালো থাকলে যানজট আরও কমে আসবে বলে মনে তিনি করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ