পুলিশের জন্য নিম্নমানের গম কেন !

MILON_ZOOM_5050‘বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য খাদ্য অধিদপ্তরের সরবরাহ করা গমের আটা অত্যন্ত নিম্নমানের। পুলিশ বাহিনীর সদস্যরা অক্লান্ত পরিশ্রম করার পর এসব নিম্নমানের গম ও আটা খাচ্ছেন। এতে তাদের মনোবল দুর্বল হয়ে যাচ্ছে। এর ফলে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতিতে বিরূপ প্রভাব পড়ার আশঙ্কা রয়েছে।’

গত ২৮ জুন (রোববার) এমন অভিযোগ জানিয়ে পুলিশ সদর দপ্তর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে খাদ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে। খাদ্য মন্ত্রণালয় থেকে এ বিষয়ে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানা না গেলেও, খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলামের ‘চিঠি না পাওয়ার’ বক্তব্যে অপরগতার বিষয়টি স্পষ্ট হয়েছে।

রাজনীতিকরা তো রাজনীতিই করবেন, রাজনৈতিক কথা বলবেন। থাক এসব কথা। তবে ব্রাজিল থেকে উচ্চ দামে নিম্নমানের গম আমদানীর বিষয়টিতো আর ছেড়ে দেওয়া যায় না। কারা এই গম আমদানী করলো? করা এই চক্রান্তের সাথে জড়িত? শুধু তাই নয়, এই নিম্নমানের গম থেকে আটা বানিয়ে কারা পুলিশ বাহিনীকে সরবরাহ করলো? এসব হোতারা কি কখনো আইনের আওতায় আসবেন? শুনেছি, আইনের হাত অনেক লম্বা। কিন্তু এদের হাত হয়তো আরো অনেক লম্বা। তাই এরা হয়তো থেকে যাবেন ধরা ছোয়ার বাইরে।

পুলিশ সদর দপ্তর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো চিঠিটি যৌক্তিক এবং অর্থবহ। এমন গমের আটা খেলে দেশের মানুষের নিরাপত্তায় নিয়োজিত থাকা, অক্লান্ত পরিশ্রম করা পুলিশ বাহিনীর মনোবল দুর্বল হতে পারে। আর এর বিরূপ প্রভাব দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতিতে পড়তেই পারে। তাই সময় ক্ষেপন না করে এখনই পদক্ষেপ নেয়া প্রয়োজন।

লেখক : মেহদী আজাদ মাসুম, সিনিয়র সাংবাদিক। বিশেষ প্রতিবেদক, প্রাইমনিউজ.কম.বিডি এবং দপ্তর সম্পাদক, ঢাকা রিপোর্টার্স ইউনিটি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ