দেশের স্বার্থে কাজ করতে সরকারি কর্মকর্তাদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ

pmবিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বার্থে কাজ করতে সরকারি কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন। ১ জুলাই (বুধবার) দুপুরে প্রধানমন্ত্রী তার কার্যালয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট ছয়টি দফতর ও সংস্থার সঙ্গে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এগুলো হলো, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা), বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), এনজিও বিষয়ক ব্যুরো, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিস, বিনিয়োগ বোর্ড ও আশ্রয়ন প্রকল্প।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসময় বলেন, দারিদ্রের হার ২২ দশমিক ৭ শতাংশে এবং অতি দারিদ্র্যের হার ৭ দশমিক ৯ শতাংশে নেমে এসেছে। আরেকটু কষ্ট করলে আমরা দারিদ্র্য আরও কমিয়ে আনতে পারব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্য আয়ের দেশ গড়ার যে লক্ষ্য নির্ধারণ করেছে, তা পূরণ হওয়া আর বেশি দূরে নয়। সবাই একসঙ্গে কাজ করলে সহজে সে লক্ষ্য বাস্তবায়ন সম্ভব হবে।

তিনি বলেন, আমরা আওয়ামী লীগ সরকার ব্যবসা করতে ক্ষমতায় আসিনি। আমরা দেশ স্বাধীন করেছি, এখন দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। আমরা আর ভিক্ষার ঝুড়ি নিয়ে ঘুরতে চাই না। স্বনির্ভর জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে চাই।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ