বরিশালের সেই পুলিশ কর্মকর্তা বরখাস্ত

Barisal-Police-Commissioner-BM00প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
বরিশাল : ঘুষ বাণিজ্যের অভিযোগে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) জিল্লুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে তাকে সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

১ জুলাই (বুধবার) বেলা ৩টার দিকে স্বারাষ্ট্র মন্ত্রণালয় প্রেরিত এক ফ্যাক্স বার্তায় এ সংক্রান্ত একটি নির্দেশনা বরিশাল পুলিশে আসে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শৈবাল কান্তি চৌধরী এবিসিনিউজবিডিকে জানান, মন্ত্রণালয়ের নির্দেশের বিষয়টি জিল্লুর রহমানকে জানিয়ে দেয়া হয়েছে। এর আগে একই ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়ায় ১০ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হচ্ছেন- সহকারি উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) আনিসুজ্জামান, মনির হোসেন ও হানিফ, নায়েক কবির হোসেন, গাড়ি চালক শহীদুল ইসলাম, বাবলু জোমাদ্দার ও দোলন বড়াল, কনস্টেবল তাপস কুমার এবং রেশন স্টোরকিপার আব্বাস উদ্দিন এবং আরিফুর রহমান।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শৈবাল কান্তি চৌধরী বলেন, গত বছর পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হওয়ার পরও পদোন্নতি হচ্ছিল না বিএমপিতে (বরিশাল মেট্রোপলিটন পুলিশ) কর্মরত ২৩০ পুলিশ সদস্যের। পদোন্নতির আশায় ওই পুলিশ সদস্যের কাছ থেকে টাকা তুলে বরখাস্ত ১০ জন ‘ঘুষের তহবিল’ গঠন করেছিলেন। যার সঙ্গে জড়িত রয়েছেন উপ-পুলিশ কমিশনার জিল্লুর রহমান।

বিষয়টি বাংলাদেশ পুলিশের উচ্চমহলে জানাজানি হলে জড়িত ১০ পুলিশ সদস্যের বরখাস্ত আদেশ সোমবার সদর দপ্তর থেকে ফ্যাক্স যোগে বরিশালে পৌঁছে। এরপরেই তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ