সংসদে দেওয়া বক্তব্য সম্পর্কে যা বললেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

asaduzaman Kamalপ্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বর্ষবরণ উৎসবে যৌন নিপীড়নের ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে বলে জাতীয় সংসদে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের এই বক্তব্যের সত্যতা নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যের পর ঘটনার তদন্ত সংশ্লিষ্ট ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা জানান, এ ঘটনায় কাউকেই আটক করা হয়নি। শুধু শনাক্ত করা হয়েছে।
তবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবিসিনিউজবিডি’র কাছে দাবি করেছেন, ঘটনার দিন যে কয়েকজকে ধরা হয়েছিল তিনি তাদের কথাই সংসদে বলেছেন।

স্বতন্ত্র সাংসদ তাহজীব আলম সিদ্দিকীর এক সম্পূরক প্রশ্নের জবাবে আজ সোমবার সংসদে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘বিষয়টি অত্যন্ত দুঃখজনক। অপরাধীদের চিহ্নিত করতে আইজি (পুলিশের মহাপরিদর্শক) সাহেব পুরস্কার ঘোষণা করেছেন। সবাইকে চিহ্নিত করা হয়েছে। কয়েকজনকে ধরেছি এবং আইনের কাছে পৌঁছে দিয়েছি।। দুই-একজন বাকি আছে। তাদেরও ধরব।’

তবে এবিষয়ে তদন্ত সংশ্লিষ্ট ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা জানান, এ ঘটনায় কাউকেই আটক করা হয়নি। শুধু শনাক্ত করা হয়েছে।

পুলিশের এই বক্তব্য ও সংসদে দেওয়া বক্তব্যের বিষয়ে জানতে আজ সন্ধ্যা ছয়টার দিকে যোগাযোগ করা হলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘যৌন নিপীড়নের’ ঘটনার দিন যে কয়েকজনকে ধরা হয়েছিল, আমি সেই বিষয়টিই সংসদে বলতে চেয়েছি। ওই দিন সন্দেহভাজন কয়েকজনকে ধরে জিজ্ঞাসাবাদ করে তথ্য প্রমাণ না পাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়। এখন যাদের চিহ্নিত করা হয়েছে, তাদের  গ্রেপ্তার করার প্রক্রিয়া চলছে।’

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ