সৈয়দ আশরাফকে অব্যাহতির গুঞ্জন

sayed 3আনোয়ার আজমী, এবিসিনিউজবিডি,
ঢাকা : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে মঙ্গলবার রাজধানী ঢাকাসহ সারা দেশে দিনভর গুঞ্জন ছিল।

এদিন সকালে অনুষ্ঠিত একনেকের বৈঠকে সৈয়দ আশরাফ অনুপস্থিত থাকায় প্রধানমন্ত্রী অসন্তোষ প্রকাশ করেন। এর পরপরই ‘আশরাফকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেয়া হয়েছে’- এ শিরোনামে বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় ব্রেকিং নিউজ প্রচার হতে থাকে। যদিও দিনশেষে এ ব্যাপাওে সৈয়দ আশরাফ বলেছেন, ‘গুজবে কান না দেয়াই ভালো।’ অবশ্য এর আগে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সংসদে ঘণ্টাখানেক বৈঠক করেন।

সরকারের নীতিনির্ধারণী সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকে ভর্ৎসনা করেন। দুপুরে সংসদ ভবনে তাকে ডেকে পাঠিয়ে প্রধানমন্ত্রী তার বিভিন্ন কর্মকান্ডে চরম বিরক্তি প্রকাশ করেন। আশরাফ সকালে একনেকের বৈঠকে অনুপস্থিত থাকায় নাখোশ হন প্রধানমন্ত্রী। ওই বৈঠকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের একটি গুরুত্বপূর্ণ প্রকল্প ছিল। কিন্তু এতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী বা প্রতিমন্ত্রী কেউই উপস্থিত ছিলেন না। এ ঘটনায় ক্ষুব্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ ভবনে সৈয়দ আশরাফকে জরুরি তলব করেন। সংসদ লবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠক করেন আশরাফ। সেখান থেকে অত্যন্ত বিষন্ন মনে সৈয়দ আশরাফকে বেরিয়ে যেতে দেখা গেছে বলে একজন প্রত্যক্ষদর্শী এবিসিনিউজবিডিকে নিশ্চিত করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ