গাইবান্ধার বিচারককে সুপ্রিম কোর্টের পরামর্শেই বদলি

Gaibandhaআতিকুর রহমান আতিক (গাইবান্ধা) এবিসিনিউজবিডি : আইন ও বিচার মন্ত্রণালয়ের প্রস্তাবে এবং সুপ্রিম কোর্টের পরামর্শেই গাইবান্ধার জ্যেষ্ঠ বিচারিক হাকিম এস এম তাসকিনুল হককে বদলি করা হয়েছে। মন্ত্রণালয়ের এ প্রস্তাবে গত ২৮ জুন একমত পোষণ করেন সুপ্রিম কোর্ট। অপরদিকে সোনালী ব্যাংকে সৃষ্ট অপ্রিতিকর ঘটনায় গ্রেফতারী পরোয়ানা জারি হওয়া গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজিউর রহমানসহ ১০ জনের জামিন আবেদন গতকাল মঙ্গলবার মঞ্জুর করেছেন জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালত।

হাইকোর্ট বিভাগের রেজিষ্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন মঙ্গলবার ঢাকায় কর্মরত সাংবাদিকদের জানান, আইন মন্ত্রণালয় থেকে তাসকিনুল হককে বদলির প্রস্তাব পাঠানো হলে ২৮ জুন জেনারেল অ্যাডমিনিস্ট্রেশন কমিটির সভায় সরকারের এ প্রস্তাবের সঙ্গে একমত পোষণ করা হয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গাইবান্ধা জেলা জজশিপের কর্মচারীকে মারধরের ঘটনা ঘটে ২ জুলাই। এর আগেই বদলি প্রস্তাব পাঠানো হয়। ফলে মারধরের ঘটনার পরিপ্রেক্ষিতে গ্রেপ্তারি পরোয়ানার আদেশদানকারী বিচারককে বদলি করার বিষয়টি সঠিক নয়।

এদিকে গেফতারী পরোয়ানা জারি হওয়া গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজিউর রহমানসহ ১০ জনের জামিন আবেদন মঙ্গলবার মঞ্জুর করেছেন গাইবান্ধা জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালত। দুপুরে আদালতের বিচারক মো. মহসিনুল হক ১৬ জুলাই মামলার পরবর্তী তারিখ পর্যন্ত এই ব্যক্তিদের জামিন আবেদন মঞ্জুর করেন বলে আসামিপক্ষের আইনজীবী শামসুল আলম প্রধান জানান।

জামিনপ্রাপ্তরা হলেন ওসি রাজিউর রহমান, সোনালী ব্যাংক গাইবান্ধা প্রধান শাখার ব্যবস্থাপক আয়েশ উদ্দিন, গাইবান্ধা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপপরিদর্শক রাকিব হোসেন ও কনস্টেবল রফিক, ওই ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে থাকা সহকারী উপপরিদর্শক (সশস্ত্র) আইয়ুব হোসেন, পুলিশ কনস্টেবল সাদ্দাম, সাইমুম, শাহিনুর, আবদুল্লাহ ও বাবলু।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ