৭ খুনের অভিযোগপত্র গ্রহণ করে গ্রেপ্তারি পরোয়ানা

7 mar.প্রতিবেদক, (নারায়নগঞ্জ) এবিসিনিউজবিডি : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় করা দুই মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। ৮ জুলাই বুধবার সকালে জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম সাইদুজ্জামান শরিফ এসব আদেশ দেন। এর আগে একটি মামলার অভিযোগপত্রের বিরুদ্ধে বাদীর নারাজি আবেদন খারিজ করেন আদালত।

সাত খুনের ঘটনায় জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) দাখিল করা অভিযোগপত্রের বিরুদ্ধে একটি মামলার বাদী নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম নারাজি আবেদন করেছিলেন। ওই আবেদনের ওপর গত ৮ জুন শুনানি হয়। আদেশের জন্য আজ তারিখ ধার্য ছিল। আদালত ওই আবেদন নাকচ করে দুই মামলার অভিযোগপত্র গ্রহণ করেন।

নজরুল ইসলামসহ পাঁচজনকে অপহরণের পর হত্যার অভিযোগে করা মামলার বাদী সেলিনা ইসলাম তার করা নারাজি আবেদনের বিষয়ে গত শুনানির তারিখে সাংবাদিকদের কাছে অভিযোগ করেছিলেন, যারা এই হত্যাকান্ডের অর্থায়ন ও পরিকল্পনা করেছে, অভিযোগপত্র থেকে তাদের বাদ দেওয়া হয়েছে।

অপর দিকে আইনজীবী চন্দন সরকার ও তার গাড়িচালক ইব্রাহিম হত্যার ঘটনায় করা মামলার বাদী চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল আদালতে ডিবির দাখিল করা অভিযোগপত্রের বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল নারায়নগঞ্জে একটি মামলায় হাজিরা দিয়ে ঢাকায় যাওয়ার পথে ঢাকা-নারায়নগঞ্জ লিংক রোড থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে নাসিক প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম এবং এাডভোকেট চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। অপহরণের তিন দিন পর ৩০ এপ্রিল নারায়নগঞ্জের শীতালক্ষা নদীতে নজরুল ও চন্দন সরকারসহ অপহৃত ৬ জনের এবং এর একদিন পর ১ মে বাকি ১ জনের লাশ ভেসে ওঠে।

চাঞ্চল্যকর এই ৭ খুনের মামলার প্রধান আসামী নূর হোসেন এসময় ভারতে পালিয়ে যায়। গত ১৪ জুন দুই সহযোগীসহ নুর হোসেনকে কলকাতা পুলিশের একটি দল দমদম বিমানবন্দরের পাশের একটি ফ্ল্যাট থেকে আটক করে।

৭ খুনের ঘটনায় অভিযুক্ত র‌্যাব-১১’র সাবেক অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদ, মেজর আরিফ হোসেন ও নারায়নগঞ্জের সাবেক ক্যাম্প প্রধন লে. কমান্ডার এম এম রানা বর্তমানে ঢাকার কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন। তারা সকলেই ৭ খুনের এই ঘটনায় জড়িত থাকার কথা জানিয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ