ইচ্ছেপূরণ প্রকল্পে আপত্তি ছিল সৈয়দ আশরাফের

Sayed 2আনোয়ার আজমী, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা : স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীন সংসদ সদস্যদের ইচ্ছেপূরণ প্রকল্প নিয়ে আপত্তি ছিল সৈয়দ আশরাফের। প্রধানমন্ত্রীর সমর্থন থাকার পরও তিনি আপত্তি জানিয়ে আসছিলেন। এ বিষয়টি নিয়ে সরকারের একটি বড় অংশ নাখোশ হয়েছিল তার উপর। আর এ কারনেই সৈয়দ আশরাফের স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সরে যেতে হলো।

সরকারের কয়েকটি সূত্র অবশ্য দাবি করেছে, মন্ত্রণালয়ে সৈয়দ আশরাফের অনুপস্থিতি, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাজসহ দলীয় কর্মকান্ডে স্থবিরতার জন্যই তাকে সরিয়ে দেওয়া হয়েছে।
সরকারের একটি সূত্র জানায়, গত মঙ্গলবার একনেকের সভায় উত্থাপনের জন্য আটটি প্রকল্পের প্রথমেই ছিল স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ‘অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লি অবকাঠামো উন্নয়ন প্রকল্প’, যা সাংসদের ইচ্ছে পূরণ প্রকল্প নামে পরিচিত। প্রত্যেক সাংসদকে এই প্রকল্পের জন্য প্রায় ২০ কোটি টাকা বরাদ্ধ দেওয়া হবে। সৈয়দ আশরাফ এই প্রকল্পের বিষয়ে আপত্তি জানিয়ে আসছিলেন। প্রধানমন্ত্রীকে তিনি জানিয়েছিলেন, এই প্রকল্পের বেশিরভাগ অর্থই হোত হবে।

আওয়ামী লীগের একজন সাংগঠনিক সম্পাদক বলেন, সৈয়দ আশরাফ একজন নির্লোভ মানুষ। অন্য কাউকে যদি মন্ত্রী থেকে বাদ দেওয়া হতো তিনি কখনো বঙ্গবন্ধু অ্যাভিনিউতে যেতেন না। তিনি সেখানে গেছেন, সবার সঙ্গে হাসিমুখে কথা বলেছেন। এটা একজন নির্লোভ ব্যক্তি ছাড়া আর কারও পক্ষে সম্ভব না।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র জানায়, বৃহস্পতিবার কিশোরগঞ্জ থেকে আসার পর সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান সৈয়দ আশরাফ। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সৈয়দ আশরাফ বৈঠক করেন। এরপর বিকেলে সৈয়দ আশরাফকে দপ্তরবিহীন মন্ত্রী করার প্রজ্ঞাপন জারি করা হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ