বাংলাদেশের কাছে দক্ষিণ আফ্রিকাও বাধা নয়

434dff44218844859c1f360412b26d9f-Match-reportমনির হোসেন মিন্টু, বিশেষ প্রতিনিধি, এবিসিনিউজবিডি,
ঢাকা : ৮ বছর, ৩ মাস, ৫ দিন! অর্থাৎ ৩ হাজার ১৮ দিনের অপেক্ষা! গায়ানার পর মিরপুর ষ্টেডিয়াম। বহুল আকাঙ্খিত জয় এলো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ২০০৭ বিশ্বকাপের সেই বহুল আলোচিত ম্যাচের পর আবারও প্রোটিয়াদের হারাল বাংলাদেশ।

প্রথম ম্যাচে ১৬০ রানে অলআউট হয়ে গিয়েছিল বাংলাদেশ। গত বিশ্বকা থেকেই বিস্ময় উপহার দিয়ে চলা মাশরাফির দল হঠাৎই যেন ছন্দ হারিয়ে ফেলেছিল। টানা চারটি আন্তর্জাতিক ম্যাচে হার! চারদিকে সমালোচনা আর সংশয়। সবকিছুর পাল্টা জবাব দিতে শুরু করলো বাংলাদেশ। পাকিস্তান ও ভারতের পর এখন দক্ষিন আফ্রিকা। বাংলাদেশ ক্রিকেটের দামাল ছেলেরা প্রমান করলো বাংলাদেশের কাছে দক্ষিন আফ্রিকাও আর বাধা নয়।

প্রোটিয়াদের ১৬২ রানে অলআউট করে প্রথম ম্যাচের অর্ধেকটা জবাব দেওয়া হলো। এরপর ১৩৪ বল আর ৭ উইকেট হাতে  রেখে জয়। ৮ উইকেটে জেতার পাল্টা জবাবটা সমানে সমানে দেওয়া যেত। কিন্তু জয় থেকে মাত্র ৪ রান দূরে থাকতে আউট হয়ে গেলেন মাহমুদউল্লাহ।

অবশ্য আউট হওয়ার আগে যা কাজ করার কওে গেছেন। ২৪ রানে ২ উইকেট হারিয়ে ফেলার ধাক্কা বাংলাদেশ সামলে উঠেছে সৌম্য-মাহমুদউল্লাহর ১৩৫ রানের রেকর্ড জুটিতে। ফিফটি করেই আউট হয়েছেন মাহমুদউল্লাহ। সৌম্য অপরাজিত ছিলেন ৮৮ রানে। ছক্কা মেরে তিনিই জয়ের বন্দরে ভিড়িয়েছেন দলকে। এই জয়ে শুধু সিরিজেই ঘুরে দাঁড়াল না, বাংলাদেশ নিশ্চিত করে ফেলল চ্যাম্পিয়নস ট্রফিতে অংশগ্রহণও।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ