যুবলীগের সেই নেতা বহিষ্কার

0cb3ba877755837bef351047ead3485d-মেহদী আজাদ মাসুম, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা : চাঁদাবাজির অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিমকে ১২ জুলাই (রোববার) সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে ‘তাকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ এই মর্মে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এ বিষয়ে সাংবাদিকদের বলেন, ‘যুবলীগে কোনো চাঁদাবাজ, ধান্দাবাজের স্থান নেই। যেখানেই এ ধরনের অভিযোগ আসবে, আপনারা লিখবেন। ব্যবস্থা নেওয়া হবে।’

ঢাকার টিকাটুলির রাজধানী সুপার মার্কেটের কমিটি দখল করে চাঁদাবাজির নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে যুবলীগ থেকে সদ্য বহিস্কৃত নেতা রেজাউল করিমের বিরুদ্ধে। মার্কেট কমিটির স্বঘোষিত সভাপতি মহানগর আওয়ামী লীগের সদস্য ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ময়নুল হক ওরফে মঞ্জুর বিরুদ্ধেও রয়েছে একই অভিযোগ।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত গত ৯ জুলাই (বৃহস্পতিবার) ওই মার্কেটে অভিযান চালিয়ে যুবলীগ  নেতা রেজাউল করিমসহ ১১ জনকে আটক করে। পরে রাজনৈতিক চাপে রেজাউলকে ছেড়ে দেয়া হয়। তবে বাকি ১০ জন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে কারাগারে পাঠিয়ে দেন ভ্রাম্যমাণ আদালত।
জানতে চাইলে র‌্যাবের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এবিসিনিউজবিডিকে বলেন, রাজনৈতিক চাপের কারণে যুবলীগ নেতা রেজাউলের বিরুদ্ধে তারা আইনি ব্যবস্থা নিতে পারেননি। আটকের ২২ ঘণ্টা পর তাকে ছেড়ে দিতে হয়। এ ছাড়া ওয়ার্ড কাউন্সিলর ময়নুল হকের চাঁদাবাজিতে জড়িত থাকার তথ্য পেয়েছে র‌্যাব। কারাগারে পাঠানোর আগে সাজা পাওয়া ১০ জনও ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকারোক্তি দিয়েছন। র‌্যাব-১০ এর পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন মাতুব্বর শুক্রবার এবিসিনিউজবিডির এই প্রতিবেদককে বলেন, ওয়ার্ড কাউন্সিলর ময়নুল হককে র‌্যাব খুঁজছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ