বর্বরতা দমনে কঠোর হবো : প্রধানমন্ত্রী

pmআনোয়ার আজমী, বিশেষ প্রতিনিধি, এবিসিনিউজবিডি,
ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনীতির নামে কোনো ধরনের বর্বরতা কঠোর হাতে দমন করা হবে। জনগণের ক্ষতি করে কিংবা মানুষকে হত্যা করে কেউ রেহাই পাবে না।

৩০ জুলাই (বৃহস্পতিবার) তার কার্যালয়ে বিএনপি-জামায়াত জোটের ৯২ দিনের অবরোধে ‘অগ্নি সন্ত্রাসের’ শিকার ৩৭ ব্যক্তির এবং ক্ষতিগ্রস্ত ১৮৫ পরিবহন মালিকদের মাঝে ৮ কোটি ৩৭ লাখেরও বেশি টাকার চেক বিতরণকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘জনগণের ক্ষতিসাধনের জন্য দায়ী ব্যক্তিদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে শুরু করেছি। কারণ তাদের শাস্তি না হলে ভবিষ্যতে তারা আবারও একই ঘটনা ঘটাবে।’ বিএনপি-জামায়াত জোটের ৯২ দিনের অবরোধে ক্ষতিগ্রস্ত এক নারী চেক হাতে পেয়ে কেঁদে ফেলেন।

চেক বিতরণের পর ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘আপনাদের যে ক্ষতি হয়েছে তা পূরণ করা সম্ভব নয়। আমরা সাধ্যমতো আপনাদের পাশে দাঁড়াতে চাই এবং এই চিন্তা-চেতনা থেকেই সাহায্য-সহায়তার চেষ্টা করছি।’ তিনি বলেন, ব্যক্তিস্বার্থ চরিতার্থের জন্য জনগণের ক্ষতিসাধন ও জীবন্ত মানুষ পোড়ানোর মতো এমন নৃশংসতা কেউ দেখাতে পারে তা কল্পনাও করা যায় না।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত চক্র ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে ৯২ দিনে যে নিষ্ঠুরতা চালিয়েছে তা বাংলাদেশের মানুষ অতীতে কখনো দেখেনি। প্রধানমন্ত্রী বলেন, তিনি রাজনীতি করেন মানুষের সেবা ও কল্যাণের জন্য। কিন্তু যে রাজনৈতিক কর্মকান্ডে জনগণ নির্মমতার শিকার হয়, তা আদৌ কোনো রাজনীতি নয়। সেটা মূলত জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ