রংপুরে হরতালে ভাংচুর বোমাবাজি

hortalরিপোর্টার, এবিসি নিউজ বিডি, রংপুরঃ হরতালে সাড়া দেখা না গেলেও রংপুর শহরে হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করেছে ইসলামী ছাত্রশিবিরকর্মীরা।
আটক নেতাদের মুক্তি ও ‘নিখোঁজ’ নেতাদের সন্ধান দাবিতে বুধবার সারাদেশে হরতাল ডেকেছে শিবির। এই হরতালের মধ্যেই ভোরে কারমাইকেল কলেজের সামনে এই বোমাবাজি ও ভাংচুর হয় বলে পুলিশ জানিয়েছে।

হরতালে রংপুর শহরে দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান খোলা রয়েছে। বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর অবস্থানও রয়েছে।

তবে হরতাল শুরু আগে ভোরে শিবিরকর্মীরা কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাস ও লালবাগে ২০টি ককটেল বিস্ফোরণ ঘটায়। ভাংচুর করে ১২টি যানবাহন।

কোতোয়ালি থানার ওসি সৈয়দ শাহাবুদ্দিন খলিফা এবিসি নিউজ বিডিকে বলেন, “ভোর ৫টার দিকে শিবিরকর্মীরা কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাস এবং সংলগ্ন লালবাগ বাজার মোড়ে ২০টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এছাড়া হাজিরহাট, দমদমা, দর্শনা মোড় ও পার্কের মোড়ে দুটি ট্রাক, একটি বাস ও ব্যাটারিচালিত ১০টি অটো রিকশা ভাংচুর করে তারা।”

ভাংজুর ও বোমাবাজিতে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন- শরিফুল ইসলাম, অনিক রেজা, মারুফ হোসেন, আসাদুজ্জামান নুর ও হাবিবুর রহমান।

হাতবোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশ বাদি হয়ে মামলা করেছে। ওই মামলায় পাঁচজনকে আসামি করা হয়েছে বলে জানান ওসি।

এদিকে বেলা ১১টা পর্যন্ত শহরের কোথাও কোনো পিকেটিং লক্ষ্য করা যায়নি। সকাল ৮টায় নগরীর বিনোদপুর এলাকায় জামায়াত-শিবির পিকেটিংয়ের চেষ্টা করলেও এলাকাবাসীর ধাওয়ার মুখে তারা ব্যর্থ হয়।
মহানগর ছাত্রশিবিরের সভাপতি মোস্তাক আহমেদ এবিসি নিউজ বিডিকে বলেন, “নেতাকর্মীদের মাঠেই নামতে দিচ্ছে না পুলিশ ও র‌্যাব।”

পুলিশ সুপার আব্দুর রাজ্জাক এবিসি নিউজ বিডিকে বলেন, জানমালের নিরাপত্তার স্বার্থে এবং নৈরাজ্য ও ধ্বংসাত্মক কার্যকলাপ ঠেকাতে তারা সতর্ক রয়েছেন।

রংপুর রেলস্টেশনের তত্ত্বাবধায়ক মোজাম্মেল হক জানান, সকাল থেকে বিভিন্ন রুটে ট্রেনগুলো সময়মতোই ছাড়ছে।

দূরপাল্লার বাস বন্ধ থাকলেও অভ্যন্তরীণ রুটে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। খোলা রয়েছে দোকান-পাটও।

বাংলাদেশ দোকান মালিক সমিতির কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ও রংপুর জেলা সম্পাদক রেজাউল ইসলাম মিলন এবিসি নিউজ বিডিকে বলেন, “কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সকাল থেকেই ব্যবসা প্রতিষ্ঠান খুলে বসেছেন ব্যবসায়ীরা।”

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ