কিশোরগঞ্জে নির্বাচনে অনিয়মের অভিযোগ

RejwanShammed SyedMohidulIslamরিপোর্টার, এবিসি নিউজ বিডি, কিশোরগঞ্জঃ কিশোরগঞ্জে অনিয়মের অভিযোগ এনেছেন ওই আসনে উপনির্বাচনে রাষ্ট্রপতির ছেলের একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী।

বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে আড়াই লাখ ভোটার অধ্যুষিত এই আসনে। ভোটার উপস্থিতি কম হলেও দুপুর পর্যন্ত কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি।

আবদুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর শূন্য ওই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে লড়ছেন তার ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক।

তার প্রতিদ্বন্দ্বী সৈয়দ মহিতুল ইসলাম অসীম অভিযোগ করেছেন, সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর কয়েক ঘণ্টার মধ্যে অধিকাংশ কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

ফুটবল প্রতীকের এই প্রার্থী সাংবাদিকদের বলেন, “প্রায় বেশিরভাগ কেন্দ্র থেকেই আমার নির্বাচনী এজেন্টদের জোর করে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে।”তবে এ অভিযোগ প্রত্যাখ্যান করে রিটার্নিং কর্মকর্তা মো. জাহিদ হোসেন বলেন, “এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।”

নির্বাচনী এলাকার তিনটি উপজেলার ২৪টি ইউনিয়নের ১১৮টি ভোট কেন্দ্রেই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে বলে দাবি করেন তিনি।

সকালে মিঠামইনের কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তৌফিক। আর অষ্টগ্রামের মসজিদ জাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের বিদ্রোহী নেতা অসীম।

এই নির্বাচনে ১১৮টি কেন্দ্রের মধ্যে ১০৪টি কেন্দ্রকে  ঝুকিপূর্ণ ঘোষণা  করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

ভোট কেন্দ্রের নিরাপত্তায় পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর ছয় হাজার সদস্য দায়িত্ব পালন করছেন। পুরো নির্বাচনী এলাকাজুড়ে চলছে র‌্যাব ও বিজিবির টহল।এদিকে ভোটে অনিয়ম তদন্তে কিশোরগঞ্জের যুগ্ম জেলা জজ মো. আশরাফুল আলমকে প্রধান করে একটি কমিটি করা হয়েছে।

অনিয়মের ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে পাঁচ জন করে নির্বাহী হাকিমের সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত কাজ করছে।

এই সংসদীয় আসনে মোট ২ লাখ ৭৭ হাজার ১১৮ জন ভোটার রয়েছেন। তার পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ৩০৩ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৩৭ হাজার ৮১৫ জন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ