রমজানে বিকেল ৩টা থেকে সিএনজি স্টেশন বন্ধ

CNGসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রমজান মাসে প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত দেশের সব সিএনজি স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে জ্বালানী ও বিদ্যুৎ মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে ‘রমজান মাসে বিদ্যুৎ সরবারহ নিশ্চিত করা নিয়ে সচিবালয়ে এক বৈঠকের পর প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা তৈফিক-ই এলাহী চৌধুরী সংবাদিকদের একথা জানান।
তিনি বলেন, সেহরী, ইফতার ও তারাবীর নামাজের সময় সারা দেশে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারহ রাখা হবে।
প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা বলেন, সারাদেশে Re- rolling   মিলগুলোয় প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১১ টা পযর্ন্ত গ্যাস সরবরাহ বন্ধ করা হবে।
রমজান মাসে ghorashal Aggreko 100 mw প্ল্যান্টটিতে গ্যাস সরবরাহের বিষয় পরীক্ষা করা হবে।
haripur ccpp বিদ্যুৎ কেন্দ্রটি রমজান মাসে সার্বক্ষণিক পুর্ণক্ষমতায় চালানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।
siddirganj perking বিদ্যুৎ কেন্দ্র সন্ধা ৬টা থেকে রাত ১ টা পর্যন্ত চালানো হবে এবং গ্যাস সরবরাহ হবে।
Chittagong (Rauzan) বিদ্যুৎ কেন্দ্র রমজান মাসে গড়ে দৈনিক ৮০ মিলিয়ন ঘনফুট হারে গ্যাস সরবরাহ করা হবে।tongi বিদ্যুৎ কেন্দ্রটি রমজান মাসে সন্ধা ৬টা থেকে ৮টা পর্যন্ত চালানো হবে।
Rpcl-  বিদ্যুৎ কেন্দ্রটিতে রমজান মাসে বাড়তি গ্যাস সরবরাহের উদ্যোগ নেয়া হয়েছে। নারায়নগঞ্জ ও মুন্সিগঞ্জ এলাকায় প্রেসার উন্নতিকরা ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া পবিত্ররমজান মাসে বিদ্যুৎ কেন্দ্র গুলো বাড়তি গ্যাস চাহিদা বিবেচনায় নিয়ে প্রতিদিন গড়ে প্রায় ১০০০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহের জন্য পেট্রাবাংলা প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করবে।
উপদেষ্টা বলেন, গত বছর রমযান মাসে বিদ্যুৎ কেন্দ্রগুলোতে গ্যাস সরবরাহ এবং বিদ্যুৎতের চাহিদা অনুযায়ী অনেক পদক্ষেপ নেয়া হয়েছে।
পবিত্ররমজান মাসে ইফতার থেকে তারাবী নামাজ পর্যন্ত বিদ্যুৎ কেন্দ্র গুলো সবোচ্চ গ্যাস সরবরাহ বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে।
তিনি বলেন, বিউবো হতে রমজান মাসে দৈনিক গড়ে প্রায় ১১৫০ মিালিয়ন ঘনফুট গ্যাস সরবরাহের প্রয়োজন হবে। গ্যাস এবং বিদ্যুৎ উভয় চাহিদা মধ্যে সম্বনয় করে। অন্যান্য গ্রাহক পযায়ে গ্যাস রেশনিক করে রমজান মাসে অগ্রাধিকার ভিত্তিতে বিদ্যুৎ কেন্দ্র গুলো গড়ে ১০০০ মিলিয়ন গ্যাস সরবরাহে পেট্রোবাংলা প্রয়োজনীয় ব্যবস্থা করবে। বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, আমরা সব ধরনে পদক্ষেপ গ্রহন করেছি। এসময় বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ