চলন্ত বাসে পোশাকশ্রমিককে গণধর্ষণ, গ্রেফতার ৩

ট্ঙ্গাাইল প্রতিনিধি, এবিসিনিউজবিডি (২ এপ্রিল ২০১৬),
টাঙ্গাইলের মধুপুর উপজেলায় চলন্ত বাসে এক পোশাকশ্রমিক গণধর্ষণের ঘটনায় ৩ পরিবহন শ্রমিককে আটক করা হয়েছে। ২ এপ্রিল (শনিবার) ভোরে টাঙ্গাইলের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন ধনবাড়ী উপজেলা সদরের জয়নাল আবেদীনের ছেলে বাসচালক হাবিবুর রহমান নয়ন, বাসচালকের সহকারী নিজবর্ণী গ্রামের মোতালেব হোসেনের ছেলে রেজাউল করিম জুয়েল এবং একই গ্রামের আরশেদ আলীর ছেলে আবদুল খালেক।

শুক্রবার সকালে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে এ ঘটনা ঘটে। গণধর্ষণের শিকার ওই পোশাকশ্রমিক টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার গাজীপুর থেকে ওই পোশাকশ্রমিক খালার বাড়ি টাঙ্গাইলের ধনবাড়ীর দত্তপাড়ায় বেড়াতে যান। শুক্রবার সকালে গাজীপুর আসার জন্য ধনবাড়ী বাসস্ট্যান্ড থেকে টিকিট কেটে বিনিময় পরিবহনের একটি বাসে ওঠেন। এ সময় বাসটির চালক ও দুই স্টাফ তাকে একাই নিয়ে রওনা হন। পরে বাসটি গন্তব্যে না গিয়ে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের দিকে যেতে থাকে। এ সময় তিনি জিজ্ঞাসা করলে বাসের কর্মীরা তাকে মারধর করে বাসের সব জানালা-গেট বন্ধ করে তার হাত-পা ও মুখ বেঁধে ফেলেন। পরে বাসচালকসহ তিনজন তাকে ধর্ষণ করে বাস থেকে নামিয়ে দিয়ে চলে যান।

খবর পেয়ে ওই পোশাকশ্রমিকের স্বামী তাকে উদ্ধার করে শুক্রবার দুপুরে এ ঘটনার বিচারের দাবিতে টাঙ্গাইল শ্রমিক সংগঠনের কার্যালয়ে যান। পরে ঘটনার মীমাংসা করার জন্য ৬ এপ্রিল দিন ঠিক করেন শ্রমিকনেতারা।

টাঙ্গাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হাসান ভূঁইয়া বলেন, ‘এ ঘটনায় ওই পোশাকশ্রমিকের স্বামী বাদী হয়ে নয়জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ