আবাসিক এলাকা থেকে সরছে বাণিজ্যিক প্রতিষ্ঠান

নিউজ ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ শহর এলাকার আবাসিক প্লট ও ভবন থেকে সব ধরনের বাণিজ্যিক প্রতিষ্ঠান সরাতে হবে। এ জন্য ছয় মাস সময় বেঁধে দিয়েছে সরকার। এ সময়ের মধ্যে বাণিজ্যিক স্থাপনাগুলো না সরালে সেগুলো উচ্ছেদ করা হবে।

৪ এপ্রিল (সোমবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে স্থানীয় সরকার বিভাগের এই সুপারিশ উপস্থাপন করা হয়। আলোচনার পর মন্ত্রিসভা তাতে সম্মতি দেয় বলে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান।

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের জানান, মন্ত্রিসভার ২০১৫ সালের ৮ জুনের নির্দেশনা অনুযায়ী স্থানীয় সরকার বিভাগ তাদের প্রতিবেদনে চারটি সুপারিশ তুলে ধরে।

আবাসিক এলকায় বার লাইসেন্স বাতিল করে সেগুলো অপসারণ করা হবে। আবাসিক এলাকায় নতুন করে কোনো বারের লাইসেন্স দেয়া হবে না। পাশাপাশি আবাসিক এলাকার সব গেস্ট হাউজ ও আবাসিক হোটেল বন্ধ করতে হবে।

প্লট মালিককে এসব স্থাপনা সরাতে ছয় মাসের সময় দেয়া হবে। এর মধ্যে স্থাপনা না সরালে পরবর্তী এক মাসের মধ্যে সেগুলো অপসারণ করা হবে বলে সচিব জানান।

আবাসিক এলাকার অননুমোদিতভাবে স্থাপিত সব ধরনের বাণিজ্যিক প্রতিষ্ঠানও ছয় মাসের মধ্যে সরাতে হবে। যেসব বাণিজ্যিক প্রতিষ্ঠান সরকারের অনুমোদন নিয়ে আবাসিক এলাকায় কার্যক্রম চালাচ্ছে, সেসব স্থাপনা সরাতেও সংশ্লিষ্টদের সময় দেয়া হবে বলে মন্ত্রিপরিষদ সচিব জানান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ